শনিবার, ডিসেম্বর ৫, ২০ ২০
সুনামগঞ্জ ডেস্ক
২১ অক্টোবর ২০ ২০
৪:১৪ অপরাহ্ণ
ছাতকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে হাইওয়ে পুলিশের অলোচনা সভা

হাসান আহমদ, ছাতক প্রতিনিধি:: মুজিব বর্ষের শপথ, সড়ক করব নিরাপদ, একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না এমন স্লোগানকে সামনে রেখে ২২ অক্টোবর সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ দিবস উপলক্ষে জাউয়াবাজার, ধারণবাজার, পাগলাবাজার ও শান্তিগঞ্জবাজারে সভা, মতবিনিময়ের প্রস্তুতি নিয়েছে সিলেট-সুনামগঞ্জ সড়কের জয়কলস হাইওয়ে পুলিশ।

এ উপলক্ষে বুধবার বিকেলে সুনামগঞ্জের প্রবেশদ্বার ছাতকের গোবিন্দগঞ্জ মাক্রো শ্রমিক উপ-শাখার অফিস সংলগ্ন মাঠে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সড়কের জয়কলস হাইওয়ে পুলিশের ইনচার্জ এসআই আমির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের এএসআই নাজমুল ইসলাম, কনস্টেবল মাজেদ মিয়া, মানিক মিয়া ও সবুজ মিয়া, সুনামগঞ্জ জেলা সিএনজি চালিত অটো রিকশা শ্রমিক ইউনিয়নের (১৬৯৩) এর সভাপতি আপ্তাব উদ্দিন, সাধারণ সম্পাদক জমসেদ আলী, সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস মাক্রোবাসের সাংগঠনিক সম্পাদক রজব আলী মোল্লা, গোবিন্দগঞ্জ মাক্রো উপ-শাখার সভাপতি আবদুল হাশিম, সহ সম্পাদক আমিনুর রশিদ, অর্থ সম্পাদক নজির আহমদ, সুনামগঞ্জ জেলা সিএনজি চালিত অটো রিকশা শ্রমিক ইউনিয়নের (১৬৯৩) এর সহ সভাপতি জাহেদ মিয়া, সহ সাধারণ সম্পাদক আজির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নানু মিয়া, প্রচার সম্পাদক হাছির উদ্দিন, কোষাধ্যক্ষ সোহেল আহমদ, সদস্য খছরু মিয়া, সিরাজ মিয়া ও সুমন আহমদ। মাক্রো শাখার সদস্য আনছার মিয়া, কাওছার মিয়া, আবুল কালাম, আবদুল আলিম, আজিজুল হক, সুজন মিয়াসহ বিভিন্ন শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে হাইওয়ে পুলিশের ইনচার্জ এসআই আমির উদ্দিন তার বক্তব্যে বলেন, সড়কে চলাচলরত সকল চালককে সচেতনতার সাথে যানবাহন পরিচালনা করলে দূর্ঘটনার আশঙ্কা থাকবে না। সব সময় ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের আইন মেনে পথ চলতে হবে। চোখে ঘুম নিয়ে গাড়ি চালালে দূর্ঘটনার আশঙ্কা থাকে। ড্রাইভ করার সময় মোবাইল ব্যবহার করা এবং যত্রতত্র ভাবে সড়কে যানবাহন রাখা যাবে না। তিনি বলেন, এসব নিয়ম যদি মানা হয় তবে জাতীয় নিরাপদ সড়ক দিবস আমাদের সকলের জন্য বয়ে আনবে সফলতা।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য