সোমবার, এপ্রিল ৬, ২০ ২০
সিলেট ডেস্ক
২৬ মার্চ ২০ ২০
১২:৪৬ অপরাহ্ণ
কাতার প্রবাসীর উদ্যোগে সিলেটে তরুণদের ত্রাণ বিতরণ

করোনাভাইরাসের আতংক ও সংক্রমণে থমকে আছে পৃথিবী। ঘরবন্দী সময় কাটছে কোটি মানুষের। থেমে আছে জীবন জীবিকার তাগিদে ছুটে চলা। এমন দুঃসময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছেন সমাজের নিম্ন আয়ের দিনমজুর মানুষেরা।

মানবতার ডাকে সাড়া দিয়ে কাতার প্রবাসী তরুণ আবজল আহমদের উদ্যোগে এই দুর্যোগকালে দুস্থ মানুষের পাশে দাড়িয়েছেন তাঁর বন্ধুরা। 

২৫ মার্চ বুধবার দুপুরে সিলেট নগরীতে রিকশাচালক, দিনমজুরসহ গরীব মানুষের হাতে তারা তুলে দিয়েছেন চাল, ডাল, তেল ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের প্যাকেট। এমন প্রয়োজনীয় সাহায্য পেয়ে আবেগপ্রবণ হন দুস্থ মানুষেরা। 

কাতারপ্রবাসী আবজল আহমদ জানান, আমি ও আমার বন্ধুরা মিলে নিজেদের ইচ্ছায় এই মানবিক উদ্যোগ বাস্তবায়নে কাজ করি।  কোনো সাংগঠনিক পরিচয় ছাড়া কেবলমাত্র মানবতাবোধ থেকে আমরা এই কাজে অংশ নিয়েছি বলে জানান গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ ইউনিয়নের এই তরুণরা।

এই কাজে আরও অংশ নেন আরিফ, মাজেদ, রুবেল, ইকবাল, মাহবুব, সাহেল, কাউছার, লায়েক, তমাল, রায়হান, রাজু, জুনায়েদ, সালাত প্রমুখ। 

তাদের আশা, সমাজের অন্য বিত্তবানরা যদি এভাবে এগিয়ে আসেন, তবে অসহায় মানুষেরা উপকৃত হবেন।

শহরের কিং ব্রিজ, বন্দর বাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, কাজীরবাজার ব্রিজসহ অন্যান্য জায়গায় ভ্রাম্যমাণ গাড়িতে করে এসব সহায়তাসামগ্রী তুলে দেওয়া হয় দুস্থ ও অসহায় মানুষের হাতে।

পাশাপাশি এ সময় তেই তরুণদের পক্ষ থেকে সবাইকে যার যার ঘরে থাকার আহবান জানিয়ে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। 

Related Posts