মঙ্গলবার, জুলাই ৭, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
১ মে ২০ ২০
১:২৯ পূর্বাহ্ণ
১০ বছর পর ক্যারাম বোর্ড খেলায় ক্রীড়া প্রেমী ইমতিয়াজ কামরান 

১০ বছর পর ক্যারাম বোর্ড হাতে দানশীল ব্যাক্তি ইমতিয়াজ কামরান তালুকদার।তিনি বলেন, যখন স্কুল পড়াশোনা করার সময় খেলাধুলা প্রতি অনেক টান ছিল প্রতিদিন বিকাল বেলা খেলাধুলা করা হত।আর বিশেষ করে কলেজ জীবনে অনেক বেশি 
ক্যারাম বোর্ড খেলা হত বেশি কারণ তখন ঘর থেকে তেমন কড়া শাসন ছিলাম না বিকাল থেকে মধ্য রাত পযন্ত ক্যারাম খেলা হত আমার পাড়ায় খেলা ঘরে।এই খেলার জন্য কত দিন বাসার গেইটের সামনে কান ধরে উঠা বসা করতে হয়েছে তার কোন হিসাব নেই আমার আম্মু জন্য। আর এই খেলার জন্য কত সমস্যা হত তা বলে শেষ করা যাবে না।দীর্ঘ দিন পর ক্যারাম বোর্ড হাত দিলাম প্রায় ১০ বছর পর ফিরে গেলাম সেই শৈশবে।
এখন পড়াশোনা শেষ করে ব্যবসা বানিজ্য যাতে এবং সামাজিক সংগঠনে সাথে জরিত হয়ে খেলা ধুলার সময় তেমন মিলে না। তবে রমজান মাস আসলে মাঝে মাঝে ক্যারাম খেলা হয়।করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে।করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে।করোনার প্রভাব পড়েছে বাংলাদেশে।অবশ্য রোজা রাখার উদ্দেশ্যটাও পাপ থেকে বিরত থাকা, ঈমান ও তাকওয়া অর্জন করা। সবাইকে মাহে রমজানের মোবারকবাদ জানাচ্ছি।তরুণ উদ্যোক্তা এবং নাট্যকার ও অভিনেতা, সিলেট ফ্রিডম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক দানশীল ব্যাক্তি মো ইমতিয়াজ কামরান তালুকদার।তিনি বলেন, খেলাধুলা মানুষের দেহ সুস্থ রাখে শারীরিক সুস্থতা ও মনের প্রফুল্লতা আমাদের দৈনন্দিন জীবনের নানাবিধ কাজেকর্মে সহায়ক ভূমিকা পালন করে। কেন খেলাধুলা ও শারীরিক পরিশ্রম করব যান্ত্রিক জীবনের বেড়াজালে আবদ্ধ হয়ে আমরা খেলাধুলা করি না, শারীরিক পরিশ্রমজনিত কোন কাজ করি না। কিন্তু আমাদের জন্য এটা জানা অত্যন্ত জরুরি যে জীবনের অসংখ্য ক্ষেত্রে খেলাধুলা ও শারীরিক পরিশ্রম গুরুত্ব বয়ে আনতে পারে।শারীরিক সুস্থতা আপনি যদি সারাদিন ভার্সিটির ক্লাস,ঘুম, স্মার্টফোন,পড়াশোনা এসব নিয়েই শুধু ব্যস্ত থাকেন তবে আপনার শরীর ও মনের যথাযথ বিকাশ সাধন সম্ভব নয়। সে জন্য দিনের অন্যান্য কাজ নিয়মিত করে ফেলার পাশাপাশি সময় মত খেলাধুলা ও শারীরিক পরিশ্রম করতে হবে।বিভিন্ন ধরনের খেলাধুলায় যুক্ত থাকলে তা দেহের পেশীশক্তির গঠনেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। নিয়মিত খেলাধুলায় অংশ নিলে, হাঁটাচলা করলে পেশি মজবুত ও কর্মক্ষম হয়, দেহের শক্তিবৃদ্ধি পায়। শরীর ও মনের সমন্বয় ও ব্যক্তিগত জীবনের উন্নতির স্বার্থেই আমাদের সকলকে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের দিকে নজর দিতে হবে।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য