বুধবার, অক্টোবর ২৮, ২০ ২০
বিনোদন ডেস্ক
১৭ অক্টোবর ২০ ২০
১২:১৯ অপরাহ্ণ
ব্লকবাস্টার সিনেমাসের প্রদর্শনী শুরু

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর অবশেষে সরকার দেশের সিনেমা হলগুলো খোলার অনুমতি দিয়েছে। তবে বেঁধে দিয়েছে কিছু নিয়ম। হলে আসন সংখ্যার অনুপাতে অর্ধেক দর্শক নিয়েই শুধু সিনেমা প্রদর্শন করা যাবে। পাশাপাশি মাস্ক পরিধান, সেনিটাইজেশনসহ আরও কিছু স্বাস্থ্যবিধি মানতে হবে।

এসব কিছু মেনেই অন্যান্য হলের মতো গতকাল থেকে চালু হয়েছে রাজধানীর যমুনা ফিউচার পার্কে অবস্থিত বিলাসবহুল সিনেথিয়েটার ব্লকবাস্টার সিনেমাস। এ প্রতিষ্ঠানের সাতটি হলই সিনেমা প্রদর্শনের জন্য প্রস্তুত করা হয়েছে।

তবে গতকাল থেকে তিনটি হলে প্রদর্শনী শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাকি হলগুলোতেও প্রদর্শনী শুরু হবে বলে জানিয়েছেন ব্লকবাস্টার সিনেমাসের হেড অব টেকনিক্যাল (ডিজিএম) সৈয়দ গোলাম মহিউদ্দিন সেতু।

তিনি বলেন, ‘১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলবে, এমন একটি আভাস তথ্যমন্ত্রী মহোদয় আগেই দিয়েছিলেন। কিন্তু এ সংক্রান্ত কোনো চিঠি বা বার্তা না পাওয়ায় কিছুটা সন্দিহান ছিলাম। কারণ, নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত কর্মীদের ডাকতে পারছি না। যখন নিশ্চিত হলাম তখন দ্রুততার সঙ্গে আমরা সিনেমা হল প্রদর্শনীর জন্য প্রস্তুত করেছি। যদিও টেকনিক্যাল কারণেই আমাদের সিনেমা হলগুলো নিয়মিতই পরিষ্কার-পরিচ্ছন্ন ও প্রস্তুত রাখতে হয়। আপাতত তিনটি হলে প্রদর্শনের ব্যবস্থা করেছি। ক্রমান্বয়ে বাকি হলগুলোতেও প্রদর্শনীর ব্যবস্থা করব।’

সরকার নির্দেশিত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই সিনেমা হল পরিচালনা করছেন বলেও জানিয়েছেন এ কর্মকর্তা।

এদিকে কোভিড পরিস্থিতির কারণে সিনেমা হল চালু হলেও দেশি প্রযোজকরা নতুন কোনো ছবি মুক্তি দিতে অপারগতা প্রকাশ করেছেন। পরিস্থিতি বুঝে তারপর তারা সিদ্ধান্ত নেবেন- বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে এমনটাই জানা গেছে। এ অবস্থায় কোন ছবি দিয়ে সিনেমা হল চালাচ্ছেন, এমন প্রশ্নে সেতু বলেন, ‘করোনা শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে ব্লকবাস্টারে আমরা যে সিনেমাগুলো প্রদর্শন করেছি সেগুলো দিয়েই আবার হল চালু করেছি। শিগগিরই নতুন ইংরেজি সিনেমা নিয়ে আসব।

সে প্রস্তুতিও চলছে। পাশাপাশি যদি বাংলাদেশি ভালো মানের কোনো সিনেমা মুক্তি পায় সেগুলোও অগ্রাধিকার ভিত্তিতে প্রদর্শন করব।’ এ মুহূর্তে ব্লকবাস্টার সিনেমাসে প্রদর্শিত হচ্ছে ইংরেজি ছবি ‘সনিক দ্য হেজহগ’, ‘দ্য রিদম সেকশন’, ‘প্লেয়িং উইথ ফায়ার’ এবং বাংলা ছবি ‘শাহেনশাহ’ ও ‘চল যাই’।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য