বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
২৯ জুলাই ২০ ২০
১২:৩৯ অপরাহ্ণ
উইন্ডিজের বিপক্ষে ট্রফি পুনরুদ্ধার করল ইংল্যান্ড

গত বছর উইন্ডিজের মাটিতে তিন ম্যাচের টেস্ট ২-১ ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। এবার নিজেদের মাটিতে তারা টেস্ট সিরিজ পুনরুদ্ধার করল। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ড ২৬৯ রানে হারিয়েছে উইন্ডিজকে। পিছিয়ে পড়েও সিরিজটি ২-১ ব্যবধানে জিতল জো রুটের দল। বল হাতে এদিন ঝড় তুলেছেন ৫০০ উইকেট শিকারী স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্ট ৪ উইকেটে জিতেছিল উইন্ডিজ। ম্যানচেষ্টারে দ্বিতীয় টেস্ট ১১৩ রানে জিতে সিরিজে সমতা আনে ইংলিশরা। ম্যানচেষ্টারের তৃতীয় টেস্টে টস জিতে প্রথম ইনিংসে ৩৬৯ রান করে ইংল্যান্ড। জবাবে ১৯৭ রানে অল-আউট হয় উইন্ডিজ। ফলে প্রথম ইনিংস থেকে ১৭২ রানের লিড পায় ইংলিশরা। এরপর তারা ২ উইকেটে ২২৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ফলে জয়ের জন্য উইন্ডিজকে ৩৯৯ রানের টার্গেট পায়।

সেই লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১০ রান তোলে ক্যারিবীয়রা। চতুর্থ দিনটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। কিন্তু পঞ্চম ও শেষ দিনে উইন্ডিজের ব্যাটসম্যানরা হার এড়াতে পারেনি। দুই পেসার ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডের বোলিং তোপে ১২৯ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শাই হোপ। ইংল্যান্ডের ওকস ৫টি ও ব্রড ৪টি উইকেট নেন। প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন ব্রড। ম্যাচে ১০ উইকেট নিয়ে টেস্টে ক্রিকেটের সপ্তম বোলার হিসেবে ‘৫০০’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন এই পেসার। তার ৫০০ তম শিকার হলেন ক্রেইগ ব্রাফেট।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য