বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

২৩৩৩

জনাকীর্ণ সমাবেশে ‘সিলেট ব্যবসায়ী পরিষদ’র নির্বাচনী ইশতেহার

পর্যটন খাতকে প্রাধান্য দিয়ে ব্যবসায়ীক শিল্পনগরী গড়ে তোলা হবে 

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ০০ ১২ ৫৩  

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নির্বাচনকে সামনে রেখে ‘সিলেট ব্যবসায়ী পরিষদ’ ইশতেহার ঘোষণা করেছে।  মঙ্গলবার রাতে নগরীর একটি কনভেনশন সেন্টারে এক জনাকীর্ণ সুধী সমাবেশে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন আলী আহমদ।   স্বাগত বক্তব্য রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার শিপার আহমদ। 
ইশতেহারে বলা হয়েছে, সিলেট আধ্যাত্মিক নগরী ও পর্যটন শহর। পর্যটন খাতকে বিশেষ প্রাধান্য দিয়ে ব্যবসায়ীক শিল্পনগরী গড়ে তুলতে তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এমনকি সিলেটের ক্ষুদ্র ব্যবসায়ীদের বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। 
সিলেটের সার্বিক উন্নয়নের জন্য সড়ক ও বিমানের পাশাপাশি রেল যোগাযোগ আরো উন্নত করতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীদের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ১৬৩ একর জমি নিয়ে গড়ে উঠছে সম্ভানাময় সিলেট হাইটেক পার্ক। বাংলাদেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বর্তমান সরকারের লক্ষ্য বাস্তবায়নে ‘সিলেট ব্যবসায়ী পরিষদ’ কাজ করবে। 
অনুষ্ঠানে ব্যবসায়ী নেতারা বলেন, সিলেটকে পরিকল্পিত ব্যবসা-বান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে ‘সিলেট ব্যবসায়ী পরিষদ’ অঙ্গীকারাবদ্ধ। চেম্বারকে শক্তিশালী ও ব্যবসায়ীদের উন্নয়নে এ পরিষদের সদস্যদের যোগ্যতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে আগামী দিনে চেম্বারকে আরো গতিশীল করা হবে। 
‘সিলেট ব্যবসায়ী পরিষদ’ পূর্ণ প্যানেলকে বিজয়ী করলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি, পর্যটন, শিল্প ও আইটি খাতের বিকাশ, ব্যবসায়ীদের ভ্যাট ও ট্যাক্সসহ যাবতীয় দাবী দাওয়া আদায়ে চেম্বারকে শক্তিশালী করা হবে। 
এছাড়া বক্তব্য রাখেন  সিলেটের বিশিষ্ট ব্যাবসায়ী গোলাম রব্বানী , আব্দুল হান্নান সেলিম , চেম্বারে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত টাউন এসোসিয়েশন মেম্বার সমসের জামাল,  গোলাম হাদি ছয়ফুল , আবুল হোসেন , আরবাব হোসেন খাঁন।   

এছাড়া প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন-’সিলেট ব্যবসায়ী পরিষদ’ প্যানেল অর্ডিনারী প্রার্থী -এহতেশামুল হক চৌধুরী, মো: সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মুশফিক জায়গীরদার, মো: আব্দুর রহমান জামিল, খন্দকার ইসরার আহমেদ রকী, মো: শফিকুল ইসলাম, শান্ত দেব, মো: আব্দুস সামাদ, খলিলুর  রহমান চৌধুরী, ফখর উছ সালেহীন নাহিয়ান, আলীমুল এহছান চৌধুরী। এসোসিয়েট শ্রেণী-ইলিয়াছ উদ্দিন লিপু, মো: আব্দুল কালাম, কাজী মো: মোস্তাফিজুর রহমান, মনোরঞ্জন চক্রবর্তী সবুজ। -বিজ্ঞপ্তি

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর