মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে উচ্ছেদ অভিযানে প্রাণী সম্পদ কার্যালয়ের ভুমি উদ্ধার



IMG_1751-copyসিলেটে অভিযান চালিয়ে নগরীর ধোপাদিঘীর পাড়স্থ জেলা প্রাণী সম্পদ কার্যালয়ের ভুমি উদ্ধার করা হয়েছে । বুধবার জেলা প্রশাসকের নির্বাহী মেজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ উদ্ধার অভিযান চালানো হয়।
জানা যায়, সিলেট জেলা প্রাণী সম্পদ অফিসের ২৪ শতক জায়গা প্রাণী সম্পদ অফিসের জন্য জেলা প্রশাসকের খাস খতিয়ান থেকে একশ বৎসরের জন্য লীজ নেয়া হয়। এর পর থেকে একটি অসাধু চক্র জায়গাটুকু তাদের দখলে নিতে নানা ধরণের পায়তারা শুরু করে। শেষ পর্যন্ত তারা স্থাপনা তৈরী করে জায়গাটুকু অবৈধ দখল করে নেয়।
আদালতের রায় ও সিলেট জেলা প্রশাসনের এক নোটিশের প্রেেিত বুধবার (০১জুন) জায়গা থেকে অবৈধ দখলকার এড. শামীম সিদ্দিকী, আব্দুল হান্নান, আব্দুুল জব্বার, মাহফুজা সিদ্দিকীকে উচ্ছেদ করে তা দখলমুক্ত করা হয় । পাশপাশি এর কাছে থাকা একটি হোটেল সিলগালা করে দেয়া হয়।
সিলেট সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডে কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ এর সহযোগিতায় শামীম ও আব্দুল হান্নান গংরা ওই জায়গা অবৈধভাবে দখল করে নিয়েছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।
এ ব্যাপারে কাউন্সিলর জাবেদের সাথে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের ফোন রিসিভ করেন নি।
সিলেটের অতিরিক্ত জেলা প্রাণী সম্পদ অফিসার ডা. রফিকুল ইসলাম-এর সাথে যোগােগ করা হলে অভিযানের সত্যতা নিশ্চিত করে তিনি জানান, উচ্চ আদালতের আদেশে প্রাণী সম্পদ অফিস এ ভুমির মালিক এবং দখলকাররা অবৈধ হওয়ায় তাদের উচ্ছেদ করা হয়েছে।