রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

কমলগঞ্জে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নববর্ষ বরণ



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয় রোববার পহেলা বৈশাখ সকাল সাড়ে ৯ টায়। অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। এদিন সকাল ১০টায় কমলগঞ্জের শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় জাক ঝমক পূর্ণ নাচ গানের আসর।

এ আসরের পর ২টায় স্কুলের ছাত্র-শিক্ষক ও অভিভাবক মিলে এক সাথে ছয় শতাধিকের মধ্যান্যভোজ। আনন্দ উল্লাসে ১৪২৬ বঙ্গাব্দকে বরণ করে নেওয়া হয় কমলগঞ্জে। কমলগঞ্জের পতনঊষারের শহীদনগর বাজারে শাপলা সবুজ সংঘের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয়েছে ২দিনব্যাপী বৈশাখী মেলার।

শোভাযাত্রা শেষে নারায়ন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এছাড়াও উপজেলার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় নানা কর্মসূচির মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করা হয়। সকাল সাড়ে ৯ টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক চত্তরে উন্মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাথে ছিল র‌্যাফেল ড্র। এদিকে ঐতিহ্যের ধারাবাহিকতায় জাতীয় সংগীত ও বৈশাখ বরণের কোরাসের মাধ্যমে শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে উপজেলার সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে টানা ৪ ঘন্টাব্যাপী অনুষ্ঠানে স্কুলের শিশু শ্রেণি থেকে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে জমজমাট নাচ গানের আসর বসে। সবশেষে স্কুলের ছাত্র-শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথি মিলিয়ে মধ্যাণ্যভোজ হয় স্কুল প্রাঙ্গণে। এছাড়াও উপজেলার ১টি পৌরসভাসহ ৯টি ইউনিয়নে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়াজনের মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করে নেয়।