রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

নুসরাত হত্যা- শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে বিয়ানীবাজারে তালামীযের মানববন্ধন



ডেস্ক নিউজ::  ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাযিল মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতন এবং আগুনে পুড়িয়ে হত্যার তীব্র নিন্দা ও দেশে ক্রমবর্ধমান নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আনজুমানে তালামীযে ইসলামিয়া বিয়ানীবাজার সরকারি কলেজ শাখার নেতাকর্মীরা।

আজ শনিবার (১৩ এপ্রিল) দুপুর ২টায় কলেজ ফটকের সম্মুখ সড়কে(কলেজ রোডে) এ কর্মসূচির আয়োজন করে।

কলেজ তালামীযের সভাপতি ছিদ্দিকুর রহমান’র সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক ইয়াকুব বিন সাকিল’র পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদের সদস্য আব্দুল বাসিত জবলু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দস সামাদ আজাদ, পৌর শাখার সাধারণ সম্পাদক সোয়েব আহমদ, উপজেলা শাখার সাবেক প্রচার সম্পাদক সাজু আহমদ সহ কলেজ তালামীযের নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফি’র হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত, ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি চলমান আলীম(এইচএসসি) পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় ওই দিন রাতে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে নুসরাত জাহান রাফি মারা যান।

এর আগে গত ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন নুসরাতের মা। এ মামলা তুলে নিতে চাপ দিতে থাকে দুর্বৃত্তরা। এতে নুসরাত ও তাঁর পরিবার রাজি হয়নি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে লাইফ সাপোর্টে যাওয়ার আগে নুসরাত চিকিৎসকদের কাছেও জবানবন্দি দেন।