রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারের নালবহর সপ্রাবি’তে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা



ডেস্ক নিউজ:: বিয়ানীবাজার উপজেলাধীন নালবহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সাবেক শিক্ষকগণের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার (১০ এপ্রিল) দুপুর ২টায় বিদ্যালয় প্রাঙ্গনে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এম.এ. হাসান আল মামুন ও সাহেদ আহমদ’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খছরুল হক।

এসময় তিনি বলেন, ‘বিদ্যালয়টি বিকাশের ক্ষেত্রে সবদিক থেকে যাদের অবদান রয়েছে তাঁরা আজ আমাদের মাঝে উপস্থিত। এটি আমাদের জন্য পরম সৌভাগ্যের ব্যাপার। আপনাদের প্রতি আমাদের গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা রয়েছে। আমরা যেন আপনাদের আরও সেবা পাওয়ার পথ প্রশস্ত করতে পারি আমাদের সেই চেষ্টা অব্যাহত থাকবে।’

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জিয়াউর রহমান’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার টিটু কুমার দে।

প্রধান অতিথির বক্তব্যে টিটু কুমার দে বলেন, ‘যতটুকু জানতে পেরেছি, এই বিদ্যালয়টির প্রতিষ্ঠাকালীন সময় থেকে প্রাক্তন শিক্ষকবৃন্দ যে নজির সৃষ্টি করে গেছেন সেখান থেকে বর্তমান প্রজন্মের তরুণ শিক্ষকদের অনেক কিছু শেখার আছে।’ এসময় তিনি প্রাক্তন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের রেখে যাওয়া মানুষ গড়ার কারখানা এই বিদ্যালয়টি সামনের দিনে ইপ্সিত মানের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে গড়ে উঠবে বলে আমি আশাবাদী৷’

সংবর্ধিত প্রাক্তন শিক্ষকবৃন্দ হচ্ছেন- সদ্য প্র‍য়াত অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ (মরনোত্তর), সহকারি শিক্ষক মাওলানা আজিজুর রহমান আজাদ, ভুবন বিজয় দাস, মোঃ ময়নুল ইসলাম ও মোঃ নাজিম উদ্দিন। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকদের সম্মাননা স্মারক ক্রেষ্ট এবং উপহারসামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও দক্ষিন মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বুরহান উদ্দিন সুফি, আরেঙ্গাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ জাফরি, পশ্চিম মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুসলেহ উদ্দিন, দক্ষিন মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, শিক্ষানুরাগী ছফর উদ্দিন ও এফাজ উদ্দিন, কেন্দ্র মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফৌজিয়া সুলতানা ও পশ্চিম মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক রুহুল আমীন।

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন মাথিউরা ইউপি সদস্য জাহেদ হোসেন, শিক্ষানুরাগী ময়নুল ইসলাম বুলবুল। প্রাক্তন শিক্ষকদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সোহাগ আহমদ ও এম.এ.হাসান আল মামুন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুরব্বি মনজ্জির আলী বুলন, নালবহর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শাহাব উদ্দিন মৌলা, নালবহর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জামাল উদ্দিন ও আরিফ আহমেদ, নালবহর জনকল্যাণ সমিতির সভাপতি ও প্রাক্তন শিক্ষার্থী ফয়জুল হক নজমুল, প্রাক্তন শিক্ষার্থী ও যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদের, মুজিব উদ্দিন, আতিক উদ্দিন, ছফর উদ্দিন, শাহ আলম, আব্দুর রব ফাত্তাহ, প্রাক্তন শিক্ষার্থী মাসুম আহমেদ, আহমেদ কামাল, শহিদুল ইসলাম সাজু, সাইদুল ইসলাম ফাহাদ, রবিউল ইসলাম মারুফ, সাইদুল আলম, আশরাফ রেজা, কাউছার আহমেদ, নাহিদ, রাহাত, মাসুদ, ফাহিম, সোহাগ প্রমুখ।

পরে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক প্রয়াত মোঃ আব্দুল আজিজের রুহের মাগফেরাত ও প্রাক্তন সহকারি শিক্ষক মাওলানা আজিজুর রহমান আজাদের রোগমুক্তি কামনা করে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।