রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সুষ্ঠু নির্বাচনে অন্তরবর্তীকালীন কমিটির গঠন



ডেস্ক নিউজ:: গোলাপগঞ্জবাসীর ২য় বৃহৎ সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে অন্তরবর্তীকালীন কমিটির গঠন করা হয়েছে। সভায় উপস্থিত সকল সদস্যের সম্মতিকক্রমে সংগঠনের সভাপতি তমিজুর রহমান রঞ্জুকে সভাপতি, আকতার হোসেনকে সাধারণ সম্পাদক ও মাসুদ আহমেদ জোয়ারদারকে কোষাধ্যক্ষ করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি নাহিন মাহমুদ, মো. সালাহ উদ্দিন, মো. দিলওয়ার হোসেন, মারুফ আহমদ, সহ-সাধারণ সম্পাদক মিছবাহুল হক মাছুম, সাংগঠনিক সম্পাদক আব্দুস শুক্কুর, সহ-সাংগঠনিক সম্পাদক সাজন আহমেদ, সহ-কোষাধ্যক্ষ হেলাল উদ্দিন, মেম্বারশীপ সেক্রেটারি সিদ্দিকুর রহমান, সহ-মেম্বারশিপ সেক্রেটারি আবুল কাহির নানু, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি কাওসার আহমেদ জগলু, শিক্ষা সম্পাদক তাওফিক আহমেদ টিটু, ক্রীড়া সম্পাদক কামাল উদ্দিন, কার্যনির্বাহী সদস্যরা হলেন- সায়াদ আহমেদ সাদ, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আরিফ মঞ্জুর চৌধুরী মিঠু, নানু মোহাম্মদ শেখ, আবু তাহের, ফারুক মিয়া, আব্দুল কাইয়ুম বেলাল, এনাম উদ্দিন, আব্দুল বাছির, তানহার আহমেদ তুহিন, জাকির হোসেন, আব্দুন নূর, সিব্বির আহমেদ।
উল্লেখ্য, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সাংবিধানিক সংকট থেকে উত্তরণের বিপুল সংখ্যক সদস্যবৃন্দের লিখিত আবেদনের প্রেক্ষিতে গত ২৫শে মার্চ পূর্ব লন্ডনের কেয়ার হাউজে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রায় দুই শতাধিক সদস্য উপস্থিত থেকে নিম্নলিখিত প্রস্তাবনা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। ইসি অসাংবিধানিক ভাবে সভাপতিকে অব্যাহতি প্রদান বাতিল করা হয় এবং পরবর্তী নির্বাচন পর্যন্ত সভাপতি হিসাবে দায়িত্ব পালন করার প্রস্তাব গৃহীত হয়।

সভাপতির মাধ্যমে নির্বাচন কমিশনারদের অব্যাহতি প্রদান, নির্বাচন কমিশন বাতিল ও আগামী ৭ এপ্রিলের নির্বাচন স্থগিত করা হয়। ঋন খেলাপি, অসামাজিক ও দেশদ্রোহী কার্যকলাপের সাথে জড়িত থাকার কারণে সংগঠনের সাধারণ সম্পাদক পদ থেকে এনামুল হক লিটলকে অব্যাহতি প্রদান ও স্থায়ী সদস্য পদ স্থগিত এবং দায়িত্ব পালন ও একাউন্টের হিসাব সংরক্ষণ করতে ব্যর্থ হওয়ায় সংগঠনের কোষাধ্যক্ষ জিয়াউল হক (শামীম)কে অব্যাহতি প্রদান করা।

সংগঠনের মধ্যে দেশীয় নোংরা রাজনীতির চর্চা, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে আক্রমণ ও দেশদ্রোহী কার্যকলাপের সাথে জড়িত থাকার কারণে ক’অপ্ট সদস্য ফেরদৌস আলম কে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয় এবং সংগঠনের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয়। যে সকল কার্যকরী কমিটির সদস্যবৃন্দ সংগঠনের কোড অব কন্ট্রাক্ট ভঙ্গ করেছেন তাদেরকে অব্যাহতি প্রদান, সভাপতিকে সহযোগিতা করার জন্য অব্যাহতি কৃত সদস্যদের স্থলে সংগঠনের নিবেদিত প্রাণ সদস্যদের দিয়ে কমিটি পুনর্গঠন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র নামে যুক্তরাজ্য ও বাংলাদেশে যতটি ব্যাংক একাউন্ট আছে , সব ক’টি পুনর্গঠিত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ দ্বারা চালানোর প্রস্তাব গৃহীত হয়। এছাড়া বিশেষ সাধারণ সভায় সকল সদস্যদের পক্ষ থেকে ১১ সদস্য বিশিষ্ট একটি সালিশি কমিটি গঠন করা হয়।