রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

পবিত্র শব-ই বরাত মুসলিম উম্মাহর মহিমান্বিত,ফজিলতপূর্ণ রাত: আখতার হোসাইন জাহেদ



সিলেট পূর্ব জেলা তালামীযের অভিষেক সম্পন্ন

ডেস্ক নিউজ:: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেছেন, পবিত্র শব-ই বরাত মুসলিম উম্মাহর কাছে একটি মহিমান্বিত ও ফজিলতপূর্ণ রাত। শব-ই-বরাত পালিত হয় শাবান মাসের মধ্য রজনীতে। রাসূল (সা.) হাদিসে এ মহিমান্বিত রাতকে ‘লাইলাতুন নিসফে মিন শাবান’ বলে আখ্যায়িত করেছেন।

এ রাতে আল্লাহ তাআলা পাপী বান্দাদের ক্ষমা করেন, জাহান্নাম থেকে মুক্তি দেন, এক বছরের রিজিক দান করেন এবং জন্ম-মৃত্যু নির্ধারণ করেন। তাই এ রাত আমাদেরকে ঈবাদত বন্দেগীর মাধ্যমে অতিবাহিত করা উচিত।

তিনি (১০ এপ্রিল) বুধবার, বিকেলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলা আয়োজিত সংগঠনের বিভাগীয় কার্যালয়ে পবিত্র শবে-ই বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা সভাপতি মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ হুসাইন মুহাম্মদ বাবুর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ও সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন।

প্রশিক্ষণ সম্পাদক হাফিজ হোসাইন আহমদের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সহ-সভাপতি- আব্দুল বাছিত আল হাসান, ইসলাম উদ্দিন চৌধুরী, মোঃ সাইফুল ইসলাম। সহ-সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল, গুলজার আহমদ। সাংগঠনিক সম্পাদক শাহজাহান ছাদী। সহ-সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ চৌধুরী, আব্দুল কুদ্দুস চৌধুরী তাজুল। প্রচার সম্পাদক সোয়েব আহমদ।

সহ–প্রচার সম্পাদক জিল্লুর রহমান, সাঈদুল ইসলাম। অর্থ সম্পাদক লাবিবুর রহমান লাভলু। অফিস সম্পাদক সুমন আহমদ। সহ-অফিস সম্পাদক হুমায়ুন রশিদ রকি। সহ-প্রশিক্ষণ সম্পাদক এবাদুর রহমান কবির, আবুল কালাম, মতিউর রহমান। সহ- শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম আইনুল, ফজল আহমদ রেজওয়ান।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক জায়েদুর রহমান। সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুল মালিক, আবু সুফিয়ান, মুজিবুর রহমান। সদস্য আবু বকর, মুহাম্মদ হাবিলুর রহমান জুয়েল, শাহিন আহমদ ও তামিম আহমদ প্রমূখ। শেষে নব-গঠিত জেলা শাখার (২০১৯-২০) সেশনের দায়িত্বশীলদের শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি ও সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ।