রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

ক্রাইস্টচার্চের স্কুলে বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড



স্পোর্টস ডেস্ক:: আসন্ন বিশ্বকাপের জন্য প্রথম দল হিসেবে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। অভিনব পদ্ধতিতে এ চূড়ান্ত দল ঘোষণা করেছে কিউই বোর্ড। বুধবার সকালে ক্রাইস্টচার্চের একটি স্কুলে এ কাজ সম্পন্ন করে এনজেডসি।

টাই টাপু বিদ্যালয়ে স্থানীয় সময় বেলা ১১টায় বিশ্বকাপের দল ঘোষণা করে নিউজিল্যান্ড। ওই সময় সেখানে হাজির ছিলেন দলের চার ক্রিকেটার হেনরি নিকোলস, ম্যাট হেনরি, রস টেইলর ও টম লাথাম। নিকোলস এ স্কুলেরই ছাত্র ছিলেন।

নিউজিল্যান্ডের ঐতিহ্যবাহী ‘হাকা’ দিয়ে অতিথিদের বরণ করে নেন শিক্ষার্থীরা। দুজন শিক্ষার্থী শুরু করে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। পরে এনজেডসিপ্রধান নির্বাহী ডেভিড হোয়াইট মূল কার্যক্রম সম্পন্ন করেন।

ব্ল্যাকক্যাপসদের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন নিকোলস। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। উপরন্তু নিজের শৈশবের বিদ্যালয়ে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি।

বাঁহাতি ওপেনার বলেন, প্রায় ১৫ বছর পর এখানে পা রাখলাম। এমন একটা বিশেষ দিনে আবারও আসাটা দারুণ ব্যাপার। সাবেক শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ হয়ে ভালো লাগছে। তারা আমাকে শুধু ক্রিকেটার নয়, একজন ভালো মানুষ হতেও সাহায্য করেছেন। আমি সত্যিই গর্বিত।

সেখানে হাজির ছিলেন দলটির সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। এ নিয়ে চতুর্থবার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। নিজের চতুর্থবারের চেয়ে নিকোলসের প্রথমবারের মতো বৈশ্বিক টুর্নামেন্টের দলে সুযোগ পাওয়াটাই যেন তাকে বেশি উচ্ছ্বসিত করেছে।

টেইলর বলেন, এটা দারুণ যে, আমি চতুর্থবার বিশ্বকাপ খেলতে যাচ্ছি। সেখানে নিকোলস প্রথমবার। সামনে কঠোর পরিশ্রম ও দৃঢ় প্রত্যয় দেখানোর পালা। নিঃসন্দেহে আমাদের দল ও দেশের জন্য এটা বড় মুহূর্ত। দল ঘোষণার জন্য এখন স্কুলের চেয়ে ভালো স্থান দেখতে পাচ্ছি না।

কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, টম লাথাম (উইকেটরক্ষক), মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্রান্ডহোম, ইস সোধি, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, জিমি নিশাম, কলিন মানরো ও ম্যাট হেনরি।