রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে পল্লবের ম্যাজিক জয়, নৌকার নিষ্ঠুর পরাজয়



নাহিদুল ইসলাম সাজন:: রেকর্ড সংখ্যক ভোট পেয়ে বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন আওয়ামীলীগের আলোচিত নেতা আবুল কাশেম পল্লব।বিয়ানীবাজারের লাউতা থেকে আলীনগর সবখানেই ছিল পল্লবের ভোটের ম্যাজিক।পল্লবের এই বিজয়ে নিষ্ঠুর ভাবে পরাজিত হতে হয়েছে নৌকা প্রতীক কে।

নির্বাচনের শুরু থেকে দলের উপজেলা পর্যায়ের শীর্ষ নেতাদের নিরবতা পালনের মধ্য দিয়ে নৌকার পরাজয় সুনিশ্চিত হয়েছে। নৌকা প্রতীকের আর হেলিকপ্টার প্রতীকের ভোটের ফারাক ছিল প্রায় অর্ধেকের চেয়েও বেশি। চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীকের পল্লব পেয়েছেন ৩২৮৫৭ ভোট,নৌকা প্রতীকে আতাউর পেয়েছেন ১৪৭৪১ ভোট, আনারস প্রতীকের জাকির পেয়েছেন ১৩০৮৪ ভোট।

মূলত এই তিন জনের মধ্যেই মূল লড়াই হয়েছে।ভোটের হিসাব মিলালে দেখা যায় পল্লবের সাথে নির্বাচনী মাঠে দাড়াতেই পারেননি অন্য প্রার্থীরা।এদিকে ভাইস চেয়ারম্যান পদে চরম হাড্ডাহাড্ডি ও শ্বাস-রুদ্ধদ্বার লড়াই শেষে মাত্র ৮৯৮ ভোটে চশমা প্রতীকের প্রার্থী মোহাম্মদ খছরুল হক খছরু পরাজিত হয়েছেন তালা প্রতীকের প্রার্থী মোহাম্মদ জামাল হোসেন এর সাথে।

বিজয়ী জামাল পেয়েছেন ২৮০৫৮ ভোট আর খছরুল হক পেয়েছেন ২৭১৬০ ভোট।মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক অধিপত্য বিস্তার করে ২য় বারের মতো জয়ী হয়েছেন রোকসানা বেগম লিমা।তিনি পেয়েছেন ৩৮১০৯ ভোট।