বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

জীবনের প্রথম নির্বাচনেই জয়ের হাতছানি জাকিরের সামনে



নাহিদুল ইসলাম সাজন:: ছাত্রজীবনে একাধিক বার ছাত্রসংসদ নির্বাচনে অংশ নিয়েছেন সাধারণ ছাত্রদের ভোটে ভিপি হয়েছেন জিএস হয়েছেন তবে ছাত্রজীবনের শেষে একাধিক বার প্রার্থী হলেও দলের সিদ্ধান্ত মেনে আর ভোটের মাঠে নামা তার হয়নি তবে এবারই প্রথম বারের মতো উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েই এখন পর্যন্ত চমক দেখিয়ে আসছেন বিয়ানীবাজার আওয়ামীলীগের জনপ্রিয় নেতা জাকির হোসেন।

দল থেকে মনোনয়ন না পেলেও দলের বিভিন্ন ইউনিয়ন আর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সাধারন সম্পাদক সহ অনেকেই রয়েছেন তার সাথে।ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া জাকির কখনোই রাজনীতি কে অর্থ উপার্জনের কারখানা বানাননি সৎ রাজনীতিবিদ হিসেবে খ্যাতি রয়েছে তার। দলের অভিমানী নেতাদের নিয়ে গড়ে তুলেছেন নিজস্ব বলয় কাজ করছেন দলের তৃণমূল পর্যায়ে।

নির্বাচনে বিয়ানীবাজার পৌরসভা জাকিরের প্রধান ভোট ব্যাংক পাশাপাশি দুবাগ ইউনিয়নে তার জয়ের আভাস রয়েছে। এছাড়াও তিলপারা ও চারখাই ইউনিয়নে নৌকার প্রার্থী আতাউরের সাথে তার হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। নির্বাচনে জিততে হলে অবশ্যই জাকির কে পৌরসভা-দুবাগের সাথে তিলপারা-চারখাই ইউনিয়নে জয়ী হয়ে আসতে হবে তা না হলে মূল লড়াই হতে ছিটকে পড়বেন তিনি।

কারন পল্লবের লাউতা-মুল্লাপুর আর আতাউরের মাথিউরা হতে তাকে খালি হাতেই ফিরে আসতে হবে।মুড়িয়ার ১টি ওয়ার্ড বড়দেশ ও কুড়ারবাজারের আংগারজুর ১টি ওয়ার্ডে তার আনারস প্রতীক থাকবে ১ম স্থানে।শেওলা ও আলিনগর ইউনিয়নে তার হাতে গড়া অনেক আওয়ামীলীগের পদধারী নেতা তার পক্ষে প্রচারণা চালাচ্ছেন।উপজেলার উত্তরে রয়েছে ৫ টি ইউনিয়ন যেখানে কোন প্রার্থী নেই তিনি ছাড়া। আঞ্চলিকতার জোরে যদি তিনি এই ইউনিয়ন গুলোতে ধারাবাহিক ভাবে উল্লেখযোগ্য ভোট আনতে পারলে জয়ের হিসাবে অনেক এগিয়ে যাবেন তিনি।