বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ভাইস চেয়ারম্যান পদে প্রচারণায় এগিয়ে লিমা-খছরু পিছিয়ে নেই জামাল



নাহিদুল ইসলাম সাজন:: রেকর্ড সংখ্যক ভোট পেয়ে জয়ের ইতিহাস গড়তে চলছেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকসানা বেগম লিমা। তার বিপক্ষে শক্ত কোন প্রার্থী না থাকার কারনে বিশাল জয়ের পথে রয়েছেন তিনি। নির্বাচনী এলাকায় একক ভাবেই প্রচারণা চালাচ্ছেন তিনি।

তার বিপক্ষে আরো ২ জন প্রার্থী হলেও প্রচারণার মাঠে নেই তারা তাই একদম খালি মাঠেই গোল দিচ্ছে তার ফুটবল প্রতীক।১০টি ইউনিয়ন আর ১ টি পৌরসভার সবকটিতেই তার জয়ের আভাস।

এদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে অনুমান করা হচ্ছে। গেল নির্বাচনে চশমা প্রতীক নিয়ে বিশাল জয় পেয়েছিলেন মুফতি মাওলানা শিব্বির আহমদ এবার তার সেই চশমা প্রতীক নিয়ে লড়ছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামীলীগ নেতা মোহাম্মদ খছরুল হক খছরু।

তবে তার বিপক্ষে শক্ত প্রতিপক্ষ রয়েছেন তালা প্রতীকের প্রার্থী বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক জামাল হোসেন।নির্বাচনে জামালের প্রতিটি এলাকাতে যেমন রাজনৈতিক শুভাকাঙ্ক্ষী রয়েছেন তেমনি রয়েছে চরম রাজনৈতিক প্রতিপক্ষ।এছাড়াও তিনি ছাত্রলীগের একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন যার কারনে ছাত্রলীগের অন্য গ্রুপ গুলো তার জয়ের পথে কাটা হয়ে দাড়াতে পারে।

তাছাড়াও শ্রমিক সংগঠনের একটি অংশের সাথে তার অতীতের বিরোধ ভোটের মাঠে ব্যাপক প্রভাব বিস্তার করবে বলে ধারণা করা হচ্ছে।সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার একটি হত্যা মামলার গ্রেফতার হওয়ার ছবি ভাইরাল হয়েছে। অবশ্য জামাল গ্রুপের কর্মীরা একে ভোটের মাঠে ষড়যন্ত্র হিসেবে এর প্রতিবাদ জানিয়েছেন।

কোন নিদিষ্ট গ্রুপের সাথে সরাসরি জড়িত না থাকা, পরিবারের রাজনৈতিক অতীত ঐতিহ্য আর ব্যাক্তি ইমেইজের কারনে কিছুটা স্বাভাবিক অবস্থাতেই আছেন অপর প্রার্থী খছরুল হক।তবে ভাইস চেয়ারম্যান পদে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এমনই আভাস মিলছে চারিদিকে।সাধারণ ভোটারদের কাছেও ভাইস চেয়ারম্যান পদ নিয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। সকলেরই ভাবনার কেন্দ্র বিন্দুতে রয়েছে চেয়ারম্যান পদে কার আগমন ঘটছে।