বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উৎপাত নিয়ে রুল



জাতীয় ডেস্ক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উৎপাত থেকে যাত্রী, দর্শনার্থীসহ অন্যদের রক্ষায় কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা ও উদাসীনতা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

পাশাপাশি বিমানবন্দরে মশা নিয়ন্ত্রণে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে এই রুলে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার রুলটি জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে বিমান ও পর্যটন সচিব, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বিমানবন্দর-সংলগ্ন ওয়ার্ড কমিশনারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকের অনলাইনে ও পর দিন পত্রিকায় বিমানবন্দরে মশার উৎপাত নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের ভিত্তিতে মশার উৎপাত বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে সংশ্নিষ্ট বিবাদীদের প্রতি আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ। সংশ্নিষ্টরা নোটিশের জবাব না দেওয়ায় ৩ মার্চ হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। আদালতে রিটের পক্ষে তানভীর আহমেদ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।