সোমবার, ২২ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

মঈন উদ্দিন মহিলা কলেজে বসন্ত উৎসব



বুদ্ধিবৃত্তির বিকাশ ঘটিয়ে জাতিকে সমৃদ্ধ-সম্মানিত করার প্রচেষ্টা চালাতে হবে–প্রফেসার নন্দলাল শর্মা

প্রখ্যাত লোকসাহিত্য গবেষক প্রফেসার নন্দলাল শর্মা বলেছেন, ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্তের দিনে এবার অন্যরকম বসন্ত উদযাপন করছে বাঙ্গালিরা।

রঙ্গিন কাপড় আর বর্নিল সাজে সাজ্জিত হয়ে নিজেকে সুন্দর রূপে উপস্থাপনের যে চেষ্টা করছে নবীনরা, ঠিক তেমনি সকলের বুদ্ধিবৃত্তির বিকাশ ঘটিয়ে, কাজে লাগিয়ে জাতির সামনে নিজেকে প্রতিষ্ঠিত, জাতিকে সমৃদ্ধ-সম্মানিত করার প্রচেষ্ট চালাতে হবে।

পয়লা ফাল্গুন ঋতুরাজ বসন্তকে বরণ উপলক্ষে বুধবার নগরীর মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজে আয়োজিত বসন্ত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বসন্ত উৎসবটি কলেজের জীববিজ্ঞানের সাবেক সহকারী অধ্যাপক লেখক ও ছড়াশিল্পী (প্রয়াত) মো. বদরুল আলম খানকে উৎসর্গ করা হয়।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক মো.এনামুল হক চৌধুরী সোহেল‘র পরিচালনায় আয়োজিত উৎসবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আজির উদ্দিন, সহযোগী অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. এনামুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান পার্থসারথি নাগ। আলোচনাসভা শেষে বসন্তকে স্বাগত জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীরা গান, নাচ, আবৃত্তি পরিবেশন করেন। -বিজ্ঞপ্তি