বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

কমলগঞ্জে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার অধিদপ্তরের পৃথক অভিযান



আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ::  মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভ্রাম্যভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার অধিদপ্তরের একই সময় পৃথক পৃথক অভিযান পরিচালিত করে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আদায় করা হয়।

সোমবার (১১ফেব্রুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমি আক্তার এর নেতৃত্বে কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করা হয়।

এসময় নোংরা বাসি খাবার পরিবেশন ও মেয়াদ উত্তির্ণ সামগ্রী বিক্রির অভিযোগে বেঙ্গল ফুডকে ৩ হাজার টাকা,ও রাঁধুনী রেস্টুরেন্ট কে ২ হাজার টাকাসহ মোট ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অপরদিকে একই সময়ে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বেও ভানুগাছ বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে ভোক্তা অধিকার আইন লঙ্ঘন বিরোধী অভিযান পরিচালিত হয় ।

এ পৃথক অভিযানে অস্বাস্হ্যকর পরিবেশে খাদ্য তৈরি করা, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স সংগ্রহ না করা, নিজেরা অতিরিক্ত দাম লেখে বিক্রি করাসহ বিভিন্ন অপরাধে , মন মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা, ঘোষ মিষ্টান্ন ভান্ডার কে ১ হাজার টাকা ও চার ভাই বেকারীকে ২০ হাজার টাকাসহ ৩টি প্রতিষ্টানকে মোট ২৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। এ সময় সহযোগীতায় ছিলেন কমলগঞ্জ থানার পুলিশ ফোর্স।