সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

আবু সরকারের হামলায় ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি দিলু মিয়া আহত: থানায় মামলা দায়ের



জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু সরকারের হামলায় সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক আব্দুল গফুরসহ বেশ কয়েকজন শ্রমিক নেতা গুরুতর আহত হয়েছেন। শুক্রবার রাতে খাদিমনগরস্থ সূচনা কমিউনিটি সেন্টারে এই হামলার ঘটনা ঘটে।

গুরুতর আহত সিলেট জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- ২১৫৯) এর সভাপতি মোঃ দিলু মিয়াকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় লিলু মিয়া বাদী আবু সরকার ও শাহীন আহমদসহ অজ্ঞাতনামা আরো ১৪/১৫ জনকে আসামী করে এসএমপির শাহপরাণ (র.) থানায় একটি এজাহার দায়ের করেছেন।

মামলার এজাহারে জানা যায়, জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের আসন্ন নির্বাচন উপলক্ষে গত শুক্রবার রাতে নগরীর খাদিমনগরস্থ সূচনা কমিউনিটি সেন্টারে একটি পরিচিতি সভা চলছিল। এ সময় ইউনিয়নের সদস্য রাধিকা রঞ্জন সরকার উরফে আবু সরকার ও শাহীন আহমদের নেতৃত্বে ১৪/১৫ জন লোক দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ঐ সভায় হামলা চালায়।

এ সময় তাদেরকে নিবৃত্ত করতে গেলে হামলাকারীরা জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সিলেট জেলা সভাপতি মোঃ দিলু মিয়া ও সাধারণ সম্পাদক আব্দুল গফুরসহ সিনিয়র নেতৃবৃন্দকে পিটিয়ে গুরুতর আহত করে। উপস্থিত সদস্যদের প্রতিরোধের মুখে আবু সরকারসহ হামলাকারীরা পালিয়ে যেতে বাধ্য হয়।

উপস্থিত শ্রমিকরা রক্তাক্ত অবস্থায় দিলু মিয়া ও আব্দুল গফুরসহ অন্যান্যদের উদ্ধার করে স্থানীয় বাজারের ফার্মেসীতে চিকিৎসা দেন। দিলু মিয়ার মাথায় ও নাকে আঘাত গুরুতর হওয়ায় শনিবার দুপুরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মোঃ দিলু মিয়া বাদী হয়ে আবু সরকারের বিরুদ্ধে শাহপরাণ থানায় একটি এজাহার দায়ের করেছেন।
হামলার ঘটনায় সাধারণ শ্রমিকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে। জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর অভিযোগ করেছেন, আসন্ন নির্বাচন বানচাল করতে আবু সরকার পরিকল্পিতভাবে এই হামলার ঘটনা ঘটিয়েছে। শৃংখলা বিরোধী কর্মকান্ডের জন্য ইতোপূর্বে আবু সরকারকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছিল।