সোমবার, ২২ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

ব্রাজিলে ফুটবল ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১০



আন্তর্জাতিক ডেস্ক:: ব্রাজিলের ফ্ল্যামেনগো ফুটবল ক্লাবে মর্মান্তিক অগ্নিকাণ্ডে ১০ জন নিহত হয়েছে। ফ্ল্যামিনগো ক্লাবটি ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে অবস্থিত। ব্রাজিলের অন্যতম বৃহৎ এই ফুটবল ক্লাবের যুব দলের অনুশীলন কেন্দ্রের পাশে ডরমেটেরিতে অগ্নিকাণ্ডে এই হতাহতের ঘটনা ঘটেছে। এতে আরও অন্তত তিনজন আহত হয়েছে। স্থানীয় গণমাধ্যম সূত্রে বিবিসি জানিয়েছে, নিহত সবাই যুব অ্যাথলেট।

তাৎক্ষণিকভাবে কারও পরিচয় পাওয়া যায়নি। তবে ডরমেটরিতে যেসব খেলোয়াড় থাকে তাদের সবার বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। জানা যায়, শুক্রবার বেলা ১টার পর এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের স্থায়িত্বকাল অন্তত ২০ মিনিট। এই অগ্নিকাণ্ডে আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিয়াল মাদ্রিদের ভিনসিয়াস জুনিয়র আগে ফ্ল্যামেনগোতে খেলেছেন।

তিনি কান্নার ইমোজি দিয়ে টুইটারে লিখেছেন, খুবই খারাপ সংবাদ। সবার জন্য প্রার্থনা করছি। সবাই যেন শক্ত থাকতে পারে। ফ্ল্যামিনগোর এই অনুশীলন কেন্দ্রটি দুই মাস আগে সম্প্রসারণ করা হয়। এখানে রোনালদিনহো, বেবেতো ও রোমারিওর মতো ফুটবলাররা খেলেছেন। ফুটবল ছাড়াও ফ্ল্যামেনগো ক্লাবের বাস্কেটবল, সাঁতার, ভলিবল দলও রয়েছে।