বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে বৈঠক



চলতি মাসে নগরীর সকল নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানে শিশুদের হেলথ কার্ড চালু-মেয়র আরিফুল হক চৌধুরী
ডেস্ক নিউজ::চলতি মাসের শেষের দিকে সিলেট নগরীর সকল নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হেলথ কার্ড চালু করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

রবিবার সন্ধ্যায় নগর ভবনে আয়োজিত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে এ বৈঠকে এ কথা বলেন তিনি।

বৈঠকে সিলেটের বর্তমানে নবজাতকের স্বাস্থ্যের অবস্থা, চ্যালেঞ্জ মোকাবেলা এবং সামনের দিনগুলোতে নগরীর প্রতিটি ওয়ার্ডে কিভাবে নবজাতকের স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া যায়, সেই বিষয়গুলো নিয়েও আলোচনা হয়। এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটে সফররত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের এ ব্যাপারে সহযোগিতা কামনা করেন।

মেয়র বলেন, নবজাতক ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী শিশুদের হেলথ কার্ড চালু আমার নির্বাচনী ইশতিহারের অন্যতম একটি। তাই এ কাজ দ্রুত বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রবাসী সিলেটের সনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সহায়তা নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের হেলথ কার্ড চালু প্রকল্পে তাদের সম্পৃক্ততা প্রত্যাশা করেন মেয়র।

জবাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রবাসী সিলেটের সনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসক নিউয়র্ক মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ইউরোলজি বিভাগ প্রফেসর ডা. সাদু জ্জামান চৌধুরী, নিউয়র্ক জেপশন মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি রোগ বিশেষজ্ঞ প্রফেসর জিয়া উদ্দিন আহমদ, ডক্টর এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক ডা. মোশারফ হোসেন সিলেট সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে স্বাগত জানান। এ কাজে তাদের সর্বাত্তক সহযোগিতা প্রদানে আস্বাস দেন।

বৈঠকে সমন্ময় করেন বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম বাসন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী জুবায়ের আহমদ চৌধুরী, বিশিষ্ট চিকিৎসক ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী, ও ন্যাশনাল হার্ড ফাউন্ডেশন সিলেটের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ।

এছাড়া বৈঠকে সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহেদুল ইসলাম সুমন, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, স্বাস্থ্য কর্মকর্তা ড. ধ্রুব পুরকায়স্থ, হিসাব কর্মকর্তা আ ন ম মনসুফ ও কর কর্মকর্তা চন্দন দাস।