সোমবার, ২২ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

উল্টো পথে গাড়ি চালালেন আরিফ



স্টাফ রিপোর্টার:: সিলেট সিটি কর্পোরেশনের টানা দ্বিতীয় বারের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন আরিফুল হক চৌধুরী। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর নগরীর রাস্তা সম্প্রসারণ, ফুটপাত থেকে অবৈধ হকার উচ্ছেদ, অবৈধ পার্কিয়ের বিরুদ্ধে একের পর এক অভিযান চালাচ্ছেন তিনি। এতে নগরবাসীর প্রশংসাও পাচ্ছেন মেয়র।

নগরীতে হকারদের অবৈধ ব্যবসা আর অবৈধভাবে পার্কিং করা গাড়ি-মোটর সাইকেলের দোষ দেখলেও নিজের দোষ যেন চোখে পড়ে না মেয়র আরিফুল হক চৌধুরীর। শুক্রবার সন্ধ্যায় এমনি একটি ঘটনার জন্ম দিয়েছেন মেয়র আরিফ।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়- নগরীর ব্যস্ততম এলাকা চৌহাট্টা থেকে জিন্দাবাজার আসার রাস্তাটি বন্ধ থাকলেও সেটি অমান্য করে মেয়রের গাড়ি। ট্রাফিক আইন ভেঙ্গে চৌহাট্টা থেকে জিন্দাবাজারগামী রাস্তা দিয়ে ঢুকে শহীদ মিনারে এসে নামেন তিনি। এখানেই শেষ নয়। শহীদ মিনারে তার ব্যবহৃত সরকারি গাড়িটি পার্কিং করা হয় রাস্তার মাঝখানে। এ দৃশ্য দেখে উপস্থিত লোকজন মেয়রকে নিয়ে সমালোচনা শুরু করেন।

চৌহাট্টা থেকে শহীদ মিনার হয়ে জিন্দাবাজার আসার রাস্তাটি মাসখানেক আগে বন্ধ করে দেয় সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। এ রাস্তায় গাড়ি প্রবেশ বন্ধের জন্য সার্বক্ষণিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালনের পাশাপাশি নিষেধাজ্ঞার সাইনবোর্ডও টানানো হয় প্রবেশ মুখে।

জানা গেছে, বইমেলার উদ্বোধন করতে শুক্রবার সন্ধ্যায় শহীদ মিনারে এসেছিলেন তিনি।