বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
২৭ জুলাই ২০ ২০
৪:১৬ অপরাহ্ণ
ভারতের কোনো ক্রিকেটারই স্টোকসের ধারেকাছে নেই

‘ভারতের কোনো ক্রিকেটারই স্টোকসের ধারেকাছে নেই’ ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের বন্দনায় মুখর ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

স্টোকস একাই পুরো একটি ম্যাচকে ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখেন বলে মন্তব্য করেছেন গম্ভীর।

কেকেআরের সাবেক এ অধিনায়ক বলেছেন, দক্ষতায় স্টোকসের ধারেকাছে কেউই নেই। বেন স্টোকসের সঙ্গে তুলনা করার মতো ভারতীয় ক্রিকেটে কাউকে পাবেন না আপনি। অবশ্যই নয়। কারণ বেন স্টোকস এ মুহূর্তে বিশ্বে সবার চেয়ে সেরা ক্রিকেটার।

সম্প্রতি স্টার স্পোর্টস শো ক্রিকেট কানেকটেডে এভাবেই স্টোকসকে প্রশংসায় ভাসিয়েছেন গম্ভীর।

তিনি বলেন, ‘টেস্ট ও ওয়ানডে স্টোকস যে পারফরম্যান্স দেখাচ্ছেন, তা তুলনাহীন। তার টি-টোয়েন্টি রেকর্ডও বেশ। আমি কাউকেই তো ওর ধারেকাছে দেখছি না। ভারতের কেউই এখন স্টোকসের সঙ্গে তুলনায় আসার জায়গায় নেই। কোনোভাবেই নেই। ক্রিকেট দুনিয়ায় স্টোকস একটা নিজের জায়গা করে নিয়েছে। তাতে ভারতের কথাই কেবল বলব কেন, ক্রিকেট দুনিয়াতেই স্টোকসের মতো আর কাউকে চোখে পড়ছে না।’

করোনা বিরতির পর মাঠে নেমে ফের নিজের জাত চিনিয়েছেন স্টোকস। ওল্ড ট্রাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ২৫৪ রান করেছেন। উইকেট নিয়েছেন তিনটি। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করেই ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতায়। সেদিন লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে দলের শোচনীয় অবস্থা থেকে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলে ম্যাচকে সুপারওভারে নিয়ে যান। সেখানেও তারই জয় হয়।

এখনও পর্যন্ত ৬৫ টেস্ট খেলে ৪ হাজার ৩৯৯ রান করেছেন স্টোকস। গড় ৩৮.৫৮। বল হাতে উইকেট পেয়েছেন ১৫৬। ৯৫টি ওয়ানডে আর ২৬টি টি-টোয়েন্টিতেও স্টোকসের পারফরম্যান্স নজরকাড়া।

তথ্যসূত্র: ইন্ডিয়া টাইমস

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য