বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০ ২০
হবিগঞ্জ ডেস্ক
১২ অক্টোবর ২০ ২০
৬:৫৭ পূর্বাহ্ণ
চুনারুঘাটে ইসলামী ফ্রন্টের বর্ধিত সভায়- আব্দুস সামাদ
নারী ও শিশু ধর্ষণ বন্ধে ধর্ষণকারীর মৃত্যুদন্ড আইন পাশের দাবী

চুনারুঘাট প্রতিনিধি:: বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও  ছাত্রসেনা চুনারুঘাট  উপজেলা ও পৌর শাখার উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয় ।  

গতকাল রবিবার (১১ অক্টোবর)  উপজেলা পরিষদ হলরুমে  উপজেলা সভাপতি মাওঃ মুহাম্মদ ইয়াকুত মিয়ার  সভাপতিত্বে, এস এম সুলতান খান ও হেলাল উদ্দিন জাবেদের  পরিচালনায়  অনুষ্ঠিত সভায়  প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ন  সচিব জননেতা আলহাজ্ব স উ ম আব্দুস সামাদ। 

প্রধান অতিথির বক্তব্যকালে তিনি বলেন, দেশে যে হারে নারী ও শিশু ধর্ষিত হচ্ছে এবং নারী কে অপমান ও অপদস্ত করতে নারীর বিবস্ত্র ভিডিও ধারণ করে সমাজিক যোগাযোগ মাধ্যম  গুলোতে ছেড়ে দেওয়া হচ্ছে এতে করে নারী ও শিশুরা নিজেদের সম্ভ্রম ও জীবন রক্ষায় গভীর উদ্বিগ্নতায় জীবন অতিবাহিত করছে। তিনি বলেন, সিলেটের এমসি কলেজে নারী ধর্ষণ ও নোয়াখালীতে নারীর বিবস্ত্র ভিডিও ধারণ, চুনারুঘাটের গরমছড়ীতে মা মেয়েকে ধর্ষন এরি প্রমাণ দিচ্ছে। তিনি আরো বলেন, আজ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় নজর দিলেই সবার আগে ধর্ষণের নিউজ চোখের সামনে চলে আসে। ইসলামের আইনে যদি ধর্ষণকারীকে শাস্তি দেওয়া হত, তবে দেশে এত ধর্ষণ হতনা বরং ধর্ষণকারীরা ধর্ষণ করার পূর্বে নিজেদের জীবন বাচাতে ধর্ষণের মত ঘৃণ্যিত অপকর্ম করার পূর্বে হাজারো বার চিন্তা করত। তাই দেশ থেকে নারী ও শিশু ধর্ষণ সহ নারীর বিবস্ত্র ভিডিও ধারণ বন্ধে ধর্ষণকারীর মৃত্যুদন্ডে বিকল্প নেই। তিনি বলেন, নারী ও শিশু ধর্ষণ বন্ধে ধর্ষণকারীর মৃত্যুদন্ড আইন পাশ করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন সংগঠনের কর্মীরা সাংগটনিক আনুগত্য শিল হতে হবে নতুবা সংগঠনের ভিত্তি মজবুত করতে পাবেনা। তাই সাংগঠনিক ঐক্য বজায় রেকেই কাজ করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় কৃষি সচিব মাওলানা শাহ জালাল আহমদ আখঞ্জী, কেন্দ্রীয় সাহিত্য সাংস্কৃতিক সচিব মাওলানা ছোলাইমান খান রাব্বানী, জেলা সহসভাপতি কাজী মাওলানা আবুল খায়ের শানু, উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা'আতের সাধারন  সম্পাদক  মাওলানা আব্দুল কাইয়ুম তরফদার, উপজেলা সহসভাপতি মাওলানা মোঃ ফজলুল হক, সাবেক উপজেলা সভাপতি মাওলানা মুসলিম খান, যুবসেনা কেন্দ্রীয় সহ সাংগটনিক সম্পাদক মোঃ নুরুল হক চিশ্তী, ছাত্রসেনা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউছার আহমদ রুবেল,  জেলা ছাত্রসেনা সভাপতি সৈয়দ মোহাম্মদ আলী, উপজেলা ছাত্রসেনার সাবেক সভাপতি মাওঃ হাবিবুর রহমান ছিদ্দিক, উপজেলা যুবসেনা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার, মাওঃ আজিজুর রহমান, মাওঃ আব্দুল মুকিত শাহিন, মাওঃ আল আমিন, হাজী আতাউর রহমান সরকার, হাজী আব্দুল খালেক, মোঃ মোক্তার হসেন, মামুনুর রশিদ, আব্দুল আউয়াল সুমন,  আব্দুল্লা আল মামুন, আবু তাহির, শামছুল ইসলাম জাকি ও হাফেজ নোমান আহমদসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ প্রমূখ। 

পরে ধর্ষক ও বলতকারকাদের বিচারের দাবীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়, মিছিলটি শহর পদক্ষিন শেষে মধ্যবাজারে পথ সভার মাধ্যমে সমাপ্ত হয়।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য