বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
১৫ অক্টোবর ২০ ২০
১২:৩৩ অপরাহ্ণ
বার্সেলোনার বিপক্ষে অনিশ্চিত রোনাল্ডো

মঙ্গলবার বিকেলে করোনা পজিটিভ হওয়ার দুঃসংবাদটা জেনেই আইসোলেশনে চলে গেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। স্বাভাবিকভাবেই কাল রাতে সুইডেনের বিপক্ষে খেলা হয়নি পর্তুগাল অধিনায়কের।

তবে শরীরে কোনো উপসর্গ না থাকায় করোনা নিয়েই নাকি খেলতে চেয়েছিলেন জুভেন্টাস তারকা! পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসের কথাতেও সেই ইঙ্গিত, ‘ক্রিশ্চিয়ানো ভালো আছে। সে শুধু বলেছে, সে খেলতে চায়।’ খেলার জন্য যে মানুষ এতটা মরিয়া, তার জন্য হয়তো অপেক্ষা করছে আরও বড় দুঃসংবাদ। আগামী ২৮ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে মেসির বার্সেলোনার মুখোমুখি হবে রোনাল্ডোর জুভেন্টাস।

রোনাল্ডো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর এ ম্যাচেই প্রথম দেখা হওয়ার কথা দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। কিন্তু করোনার হানায় মেসিদের বিপক্ষে রোনাল্ডোর খেলা এখন প্রবল অনিশ্চিত। পজিটিভ হওয়ার দিন থেকে হিসাব করলে বার্সা ম্যাচের আগে সেরে ওঠার জন্য ১৫ দিন সময় পাবেন রোনাল্ডো।

এর মধ্যে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এই সময়ে টানা দুটি পরীক্ষায় কারোনা নেগেটিভ হওয়ার পাশাপাশি ম্যাচ ফিটনেসের প্রশ্ন আছে। ফুটবল ইতালিয়ার প্রতিবেদন সঠিক হলে বার্সার বিপক্ষে রোনাল্ডোর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ উয়েফার নতুন স্বাস্থ্যবিধি অনুযায়ী চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে খেলতে একজন খেলোয়াড়কে ম্যাচের সাতদিন আগে করোনা নেগেটিভ প্রমাণিত হতে হবে। রোনাল্ডোর জন্য কার্যত যা ‘মিশন ইমপসিবল’।

শঙ্কা আছে আরও। দেশের হয়ে খেলতে আইসোলেশনের নিয়ম ভেঙে তুরিন ছেড়েছিলেন রোনাল্ডো। গত রোববার তিনি খেলেছেন ফ্রান্সের বিপক্ষে। গত পরশু সর্বশেষ করোনা পরীক্ষায় এ দুই দলের বাকি সবার ফল নেগেটিভ এসেছে। অর্থাৎ প্রতিপক্ষ বা সতীর্থদের সংস্পর্শে এসে আক্রান্ত হননি রোনাল্ডো। সংক্রমণ ঘটেছিল হয়তো ইতালিতেই। তুরিনে আইসোলেশনের নিয়ম ভাঙার সঙ্গে এর কোনো যোগসূত্র মিললে জুভেন্টাসে ফিরে শাস্তির মুখেও পড়তে পারেন রোানাল্ডো।  

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য