শনিবার, ডিসেম্বর ৫, ২০ ২০
সিলেট ডেস্ক
২৭ অক্টোবর ২০ ২০
৪:৫৮ অপরাহ্ণ
 শোকাহত মাকে'রায়হান হত্যায় আমরা লজ্জিত' নবনিযুক্ত কমিশনার নিশারুল আরিফ

স্টাফ রিপোর্টার:: দায়িত্ব গ্রহন করেনি এখনও সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে। কেবল মাত্র পা ছুঁয়েছেন সিলেটের মাঠিতে। সন্ধ্যায় একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সরাসরি চলে যান হযরত শাহজালাল (রহ.) মাজার জেয়ারতে।
সেখানে  এশার নামাজ আদায় পর মাজার জিয়ারত সম্পূন্ন করেন।  তারপর পূর্বনির্ধারিত প্রোগ্রাম অনুযায়ী বহর নিয়ে পা বাড়ান নগরীর আখালিয়াস্থ নেহারী পাড়ায় নিহত রায়হানের বাড়ীতে। পৌছে কূশল বিনিময় পর হত্যা ঘটনা নিয়ে  কথা বলেন, রাহয়ানের শোকহত মা ও পরিবার সদস্যদের সাথে।
                   দৃড়চিত্তে নব নিযুক্ত পুলিশ কমিশনার নিশারুল আরিফ জানিয়ে দেন, অপরাধি কোন বাহিনীর নয়, সে কেবল একজন অপরাধিই। রায়হান হত্যায় আমরা লজ্জিত। আকবর পলাতক রয়েছে, তাকে ধরবো  যেকোন মূল্যে। আমরা সেই চেষ্টাই চালাচ্ছি। আপনাদের সহযোগীতা দরকার। তিনি রায়হানের মাকে বারবার বলেন, আপনার যেকোন প্রয়োজনে আমাকে সরাসরি ফোন করবেন। এছাড়া রায়হান হত্যা মামলা সহ এ সংক্রান্ত যেকোন বিষয়ে আপডেট জানানো হবে সরাসরি আপনাকে। তিনি এসময় পুলিশের স্থানীয় কর্মকর্তাকে যেকে এনে একজন মহিলা এসআইকে দায়িত্ব দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। যাতে ওই কর্মকর্তা রায়হানের মাকে খবরাখবর স্বশরিরে এসে জানিয়ে দেন।  এসময় রায়হানের মা কান্না জড়িত কন্ঠে  বলেন, আম্ওি মা, আপনি কারো বাবা। আমি সন্তান হারিয়েছি, বাবা হারিয়েছে আমার অবুঝ নাতনি আলফা। এই শোধ কিভাবে হবে, আমি কিছ’ চাই না এসআই আকবরকে দ্রæত গ্রেফতার ও তার বিচার চাই। এসময় নিশারুল আরিফ বলেন ইনশা আলøাহ গ্রেফতার করে আইনের আ্ওতায় নিয়ে আসার হবে, মা হিসেবে দোয়া করুন। অপরদিকে রায়হান পরিবারের সাথে কথা বলা শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন নবনিযুক্ত পুলিশ কমিশনার নিশারুল আরিফ। সাংবাদিকদের উদ্দেশে বলেন, রাষ্ট্রের সংশিøষ্ট কর্তৃপÿের নির্দেশনা রয়েছে, পবিত্র মাঠি সিলেটে কোন অনৈতিক কাজ হতে দেয়া যাবে না। এটা বন্ধ করতে হবে। সেকারজই করবেন তিনি। অপরাধিদের দল নেই, কোন বাহিনী নেই, তাদের গ্রেফতার বিচার হবেই। আকবরকে গ্রেফতারে আইনশৃংখলা বাহিনীরি সব সংস্থা সক্রিয়। সে গ্রেফতার হবেই। এছাড়া জনগনের চোখে সে পড়লে তারা যেমন তাকে গ্রেফতার করে দ্রæত সময়ের মধ্যে সোর্পদ করেন। এছাড়া আকবরের বিরুদ্ধে রায়হান হত্যা ঘটনা ছাড়া ফৌজধারী বিধিতে অন্যকোন অপরাধ থাকলে তাও তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।  আকবরের উপরের সিনিয়র কর্তকর্তাদের ব্যাপারে বলেন, উপরের কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ থাকলে যাচাইবাচাই পূর্বক তাদের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সকলের সহযোগীতা দরকার। তিনি নিজের প্রত্যেকটি কর্মÿেত্রে সাংবাদিকদের সাথে নিবিড় সম্পর্কের কথা উলেøখ করেন বলেন, আমরা পরস্পরের পরিপূরক।
গত ১১ অক্টোবর রায়হান হত্যা ঘটনার পরই আলোচনা-সমালোচনার মুখে পড়ে সিলেট মেট্রো পুলিশ। তারই ধারাবাহিকতায়  গত (২২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বদলী করা হয়। একই আদেশে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন নিশারুল আরিফ। এসএমপির নতুন কমিশনার নিশারুল আরিফ ২০১৯ সালের অক্টোবরে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থাকাকালীন সময়ে ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিশারুল আরিফকে এসপিবিএনের উপ-মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য