সোমবার, নভেম্বর ৩০ , ২০ ২০
সুনামগঞ্জ ডেস্ক
২৭ অক্টোবর ২০ ২০
৮:০ ৯ পূর্বাহ্ণ
দক্ষিণ সুনামগঞ্জে রাসূলের অবমাননার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

জামিউল ইসলাম তুরান, দক্ষিণ সুনামগঞ্জ:: ফ্রান্সে রাসূল (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনী ও অবমাননার প্রতিবাদে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হযরত আবু বক্কর সিদ্দিক (রা.) মাদরাসার উদ্যোগে মানববন্ধন করা হয়েছে।  

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বাজারস্থ সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে এই মানববন্ধন করা হয়।  

প্রতিবাদ সভায় মাওলানা এনামুল হক'র পরিচালনায় ও হযরত আবু বক্কর সিদ্দিক (রা.) মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা আবু সাইদ'র সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা জুনাইদ আহমেদ, মাওলানা শিব্বির আহমেদ, হাফিজ মাওলানা জাকির আহমেদ, হাফিজ সাদিকুর রহমান, মাষ্টার শফিকুল ইসলাম।

ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মাহবুব আলম, হাব্বান আহমেদ, সানোয়ার আহমেদ।

বক্তারা বলেন, 'অন্যান্য মুসলিম দেশগুলোর মতো বাংলাদেশও যেন ফ্রান্সকে বয়কট ঘোষণা করেন। বাংলাদেশ একটি সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ হিসেবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো আমাদের রাষ্ট্রের ঈমানী ও নৈতিক দায়িত্ব। মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স যে ঔদ্ধত্যতা দেখিয়েছে তা অসহনীয়। আমাদের রাসূল (সা.) নিয়ে এরকম অবমাননা আমরা কখনো মানবো না। বাংলাদেশ সরকারকে এর তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানানোর আহবান জানাচ্ছি'।  

হযরত আবু বক্কর সিদ্দিক (রা.) মাদরাসার দুই শতাধিক শিক্ষার্থী এসময় স্বতস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।  

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য