বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০ ২০
হবিগঞ্জ ডেস্ক
১৪ অক্টোবর ২০ ২০
৯:৫০ পূর্বাহ্ণ
দূর্গাপুজায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎসরবরাহ ও আইনশৃঙ্খলা রক্ষায় জেলা প্রশাসন

জাবেদ ইকবাল তালুকদার, হবিগঞ্জ:: সনাতন ধর্মের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপুজাকে নিষ্কন্টক ও যথাযথ মর্যাদায় পালনের প্রস্তুতি সরকার গ্রহণ করেছে। এ লক্ষ্যে হবিগঞ্জ জেলা প্রশাসন সর্বাধিক গুরুত্ব দিয়ে পূজা উদযাপনের লক্ষ্যে সরকারী, বেসরকারী সংস্থাসমূহ ও পূজা উদযাপনের সংশ্লিষ্ট সকল মহলের পরামর্শ ও সহযোগিতা সমন্বয়ের  আহ্বান করছে। কোন অবস্থাতেই পূজায় শান্তিশৃংখলার অবনতি করা যাবে না বলে জেলা প্রশাসক সকলকে অবগত করেন। গতকাল বেলা ৩টায় হবিগঞ্জে নির্বিঘ্নে পূজা উদযাপনের পরামর্শ সভায় তিনি এ অভিমত ব্যক্ত করেন। সভায় উপস্থিত বিভিন্ন বক্তার অভিমতে সকল প্রকার বখাটেপনা ও উশৃংখলতাকে প্রতিহত করে সুন্দর ও সুষ্ঠ পরিবেশ বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। বিশেষ করে নিরবিছিন্ন বিদ্যুত সরবরাহের পাশাপাশি পৌর সভার রাস্তার বেহাল দশা অবসানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করা হয়।

এ প্রসঙ্গে পৌরসভার রাস্তা, ড্রেনের কাজে শম্ভুকগতি নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেন। উন্নয়ন কাজে তদারকির অভাব ও জনদুর্ভোগের প্রতি উদাসীনতা অসহনীয় হয়ে উঠেছে। সভায় বিভিন্ন উপজেলা থেকে নির্বাহী কর্মকর্তারা ভার্চ্যুয়ালী সংযুক্ত থেকে নিজস্ব মতামত ও পরামর্শ তুলে ধরেন। তিনি আরো বলেন, হবিগঞ্জ শহরের টাউন মডেল স্কুল সংলগ্ন পুকুরটিকে সাবেক অবস্থায় ফিরিয়ে আনা হবে। ইতোমধ্যে স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে এ ব্যাপারে নির্দেশ প্রদান করা হয়েছে। আইনশৃংখলা বিষয়ক জেলা কমিটির সদস্য সচিব এডিএম বিজেন ব্যানার্জীর উপস্থাপনার মাধ্যমে সভার কাজ শুরু হলে উপস্থিত সুধীবৃন্দের মতামত ও পরামর্শ বিস্তারিত উপস্থাপিত হয়। 

এ সময় শহরের বিভিন্ন ষ্পটে বখাটেদের উৎপাত ও রেজিস্ট্রেশনবিহীন মোটর সাইকেলের বেপরোয়া গতির চলাচল নিয়ে আইনশৃংখলা বাহিনীর দৃষ্টি আর্কষণ করা হয়। জেলা প্রশাসক তাঁর সমাপনি বক্তব্যে সকল অনিয়ম ও উশৃংখলতা প্রতিরোধে যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। সভায় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন এডিসি মর্জিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, পৌর মেয়র মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সেক্রেটারী এড. আলমগীর চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ইসমাইল হোসেনসহ বিজিবি ও র‌্যাবের প্রতিনিধিবৃন্দ।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য