বৃহস্পতিবার, জুলাই ২, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
১৯ জুন ২০ ২০
৮:৪২ অপরাহ্ণ
রাতে সেভিয়ার মুখোমুখি হচ্ছে বার্সেলোনা
মেসির হাতছানি ‘৭০০’

শিরোপা পথে আরেক কদম এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামছে বার্সেলোনা । আর লিওনেল মেসি নামছেন দারুণ এক মাইফলক সামনে রেখে। আজ স্প্যানিশ লা লিগায় সেভিয়ার বিপক্ষে এক গোল করলেই ‘৭০০’ অফিসিয়াল গোলের মাইলফলক স্পর্শ করবেন আর্জেন্টাইন জাদুকর।

লেগানেসের বিপক্ষে গত ম্যাচে ৬৯৯তম গোলটি করেন মেসি। বার্সেলোনার হয়ে ৭২০ ম্যাচে ৬২৯ এবং আর্জেন্টিনার জার্সিতে ১৩৮ ম্যাচে মেসির রয়েছে ৭০ গোল। ক্রিস্টিয়ানো রোনালদো ৭০০ গোলের মাইলফলক পেরিয়েছেন গত বছরের অক্টোবরে। পর্তুগিজ তারকার মোট গোল ৭২৫।

আরইসি স্পোর্ট সকার স্ট্যাটিস্টিক্স ফাউন্ডেশনের তথ্য অনুসারে, এখন পর্যন্ত ক্যারিয়ারে ৭০০ বা তার চেয়ে বেশি অফিসিয়াল গোল করার কৃতিত্ব দেখিয়েছেন রোনালদোসহ ছয়জন ফুটবলার। চেক-অস্ট্রিয়ান স্ট্রাইকার জোসেফ বিকান ৮০৫ গোল নিয়ে রয়েছেন তালিকার শীর্ষে। তার পরেই আছেন ব্রাজিলের সাবেক তারকা রোমারিও।
তার গোল সংখ্যা ৭৭২টি। ৭৬৭ গোল নিয়ে তৃতীয় স্থানে একই দেশের কিংবদন্তি ও তিনটি বিশ্বকাপ শিরোপাজয়ী পেলে। হাঙ্গেরির ফ্রাঙ্ক পুসকাস ৭৪৬ গোল নিয়ে চতুর্থ এবং জার্মানির জার্ড মুলার ৭৩৫ গোল নিয়ে রয়েছেন তালিকার পঞ্চম স্থানে।

২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। লকডাউনের পর দুই ম্যাচে তুলনামূলক কম শক্তিধর প্রতিপক্ষ ছিল বার্সেলোনার । সেভিয়া নিশ্চিতভাবেই তাদের চেয়ে এগিয়ে। ৫১ পয়েন্ট নিয়ে বার্সা-রিয়ালের পরেই যাদরে অবস্থান। আর ম্যাচটিও তারা খেলবে নিজেদের ডেরায়।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য