শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০ ২০
জাতীয় ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০ ২০
৭:৪৭ অপরাহ্ণ
পেঁয়াজের বাজারে অভিযান, ১৪৭ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীসহ সারাদেশে পেঁয়াজ ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়ে ১৪৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৮৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদফতর।

আজ সন্ধ্যায় ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন। 

আব্দুল জব্বার জানান, ঢাকা মহানগরীর শ্যামবাজার পেঁয়াজের আড়ত, যাত্রাবাড়ী পেঁয়াজের আড়ত ও মালিবাগ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ৪১টি টিম বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রি রশিদের গরমিল, মেয়াদ উত্তীর্ণ ওষুধ, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ বিভিন্ন অপরাধে সারাদেশ ১৪৭টি প্রতিষ্ঠানকে ৬লাখ ৬৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেইসঙ্গে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যে পণ্য বিক্রির কার্যক্রম (ট্রাক সেল) মনিটরিং করা হয়।

অভিযান পরিচালনা করেন, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, দেশে পেঁয়াজ, আদা, আলু, চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ ও সরবরাহ রয়েছে। এ জন্য ন্যায্য মূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান তিনি।

এছাড়া সব ধরনের পাইকারী ও খুচরা ব্যবসায়ীকে অবশ্যই নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে বলেও জানান বাবলু কুমার সাহা ।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য