বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০ ২০
ধর্ম ডেস্ক
২৫ অক্টোবর ২০ ২০
৬:১৬ পূর্বাহ্ণ
সদর উপজেলায় ১১৬টি পূজা মন্ডপে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৩টি চৌকস দল

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজা। দেশের বিভিন্ন প্রান্তে এই উৎসব পালন হয়ে থাকে। এই উৎসব কে ঘিরে সরকারি উদ্যোগে নানা সতকর্তামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়ে থাকে। হিন্দু ধর্মাবলম্বীদের এই দূর্গাপূজায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও কাজ করে থাকেন। সুষ্টু ও সুন্দরভাবে এবং যে কোন উদ্ভট পরিস্থিতি মোকাবেলায় তারা ২৪ ঘন্টাই সার্বক্ষনিক কাজে নিয়োজিত রয়েছেন।  

এবারের শারদীয় এই দূর্গাপূজায় সিলেট সদর উপজেলার ১১৬টি পূজা মন্ডপে ১৩টি চৌকস টিমের ১৩০ জন সদস্য সার্বক্ষণিক টহল কার্যক্রম চলমান রেখেছেন। 

এব্যাপারে সিলেট সদর উপজেলার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্মকর্তা স্বরুপ বিশ্বাস জানান, সরকারের নির্দেশনানুযায়ী স্বাস্থ্য বিধি মেনে আমাদের চৌকস টিমের সকল সদস্য বৃষ্টি উপেক্ষা করেও তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং সকলকে স্বাস্থ্য বিধি মেনে পূজা মন্ডপ পরিদর্শন করার জন্য দর্শনার্থীদের আহ্বান জানান। তিনি আরো বলেন, আমাদের চৌকস টিমের সকল সদস্যদের ২০ মিনিট পর পর বিভিন্ন পূজা  মন্ডপ টহল দিচ্ছেন। তিনি বলেন, সিলেট জেলা কমান্ডারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও হেড কোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী আইন শৃঙ্খলা পরিস্থিতি জোরদার রাখা হয়েছে এবং যে কোন উদ্ভট পরিস্থিতি মোকাবেলায় আমাদের এই চৌকস দল সর্বদা প্রস্তুত রয়েছে।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য