সোমবার, নভেম্বর ৩০ , ২০ ২০
সিলেট ডেস্ক
২৮ অক্টোবর ২০ ২০
২:৪৭ অপরাহ্ণ
১০ দিন মেয়াদী গ্রামভিত্তিক প্রশিক্ষণের সনদপত্র প্রদান

প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্মকর্ম সংস্থানের ক্ষুদ্র ক্ষুদ্র প্রকল্পের মাধ্যমে সাবলম্বী হতে হবে এবং দেশের বেকার জনসাধারণ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের দ্বারা উপকৃত হয়। এ লক্ষ্যে প্রশিক্ষণ প্রাপ্ত তরুণ আনসার-ভিডিপি সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

২৮ অক্টোবর সিলেট সদর উপজেলার রায়েরগাঁও গ্রাম, ফেঞ্চুগঞ্জ উপজেলার ছরত্রিশ গ্রাম ও বিশ্বনাথ উপজেলার দশপাইকা আনাপুর গ্রামের ৬৪ জন করে ভিডিপি সদস্যদের ১০ দিন মেয়াদী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ শেষে সনদপত্র, আনাসর-ভিডিপি উন্নয়ন ব্যাংকের শেয়ার সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডান্ট এনামুল খাঁন উপরোক্ত কথাগুলো বলেন। 

জেলা কমান্ডান্ট, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তাদের সহযোগিতায় জেলার তিনটি উপজেলার তিনটি গ্রাম বাছাই করে বাছাইকৃত গ্রামের ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা ভিডিপি সদস্যাদের ১০দিন মেয়াদী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণ গ্রামগুলি সিলেট সদর উপজেলার রায়েরগাঁও গ্রাম, ফেঞ্চুগঞ্জ উপজেলার ছরত্রিশ গ্রাম ও বিশ^নথ উপজেলার দশপাইকা আনাপুর গ্রাম। 

উক্ত ভিডিপি প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের বিষয় ছিল হালকা প্যারেড, ড্রিল, শিক্ষা, কৃষি, গবাদি, হাঁস-মুরগী পালন, মৎস্য, বৃক্ষরোপণ, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা, স্যানিটেশন, করোনা সংক্রমক ব্যাধি সম্পর্কে সচেতনতা, আনসার-ভিডিপি সংগঠনের পরিচিতি ছাড়াও আর্থ সামাজিক উন্নয়ন বিষয় ইত্যাদি। 

১০দিন মেয়াদী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ পরিচালনায় ছিলেন উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা, প্রশিক্ষক/প্রশিক্ষিকা ছাড়াও উপজেলা পর্যায়ে ৮টি বিভাগের কর্মকর্তাগণ প্রশিক্ষণ প্রদান করেন।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য