শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০ ২০
আইন-অপরাধ ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০ ২০
৬:৫১ অপরাহ্ণ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সিলেটের ব্যবসায়ি জাকির আহমদ চৌধুরীর বিরুদ্ধে গত ২৫ আগষ্ট এবং ৭ ও ৯ সেপ্টেম্বর ২০ইং তারিখে ‘একজন জাকিরের নানা অপকর্মে অতিষ্ঠ এলাকাবাসী”। ” ব্লাড ব্যাংকের নামে সিলেটে রক্ত ব্যবসা”। ”সিলেটে একাধিক মামলার আসামী ব্লাড জাকুর বিরুদ্ধে যত অভিযোগ “। ”খাদিমনগরে ব্লাড জাকুর যত কুকর্ম ” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ি জাকির আহমদ চৌধুরী। তার প্রেরিত এক প্রতিবাদ বার্তায় উল্লেখ করেন, ব্যবসা প্রতিষ্টান ও তার পরিবারের সম্মান ক্ষুন্ন করতে, তার শত্রু লোকের প্ররোচনায় প্ররোচিত হয়ে বিভিন্ন মাধ্যমে নানা শিরোনামে প্রকাশিত সংবাদগুলো তার দৃষ্টিগোচর হয়েছে। বর্ণিত সংবাদ পড়ে তিনি হতবাক ও বিস্মিত হয়েছেন। তার ও পরিবারের সর্ম্পকে যাচাই-বাচাই না করে এবং কোন তথ্য-উপাত্ত ছাড়া ভিত্তিহীন-মানহানির, অসত্য ও বানোয়াট একটি সংবাদ প্রিন্ট ও অনলাইন মাধ্যমে ছাপানো হয়েছে। যা তিনি একজন সচেতন নাগরিক হিসাবে কোন ভাবেই মেনে নিতে পারছেননা। জাকিরের পরিবার কোন রাজনৈতিক কার্যকলাপ এর সহিত জড়িত ছিল না, বর্তমানেও নাই। তার পরিবার একটি সম্ভ্রান্ত ও স্বনামধন্য পরিবার। জাকিরের বাবা ১৯৩৫ সনে কোলকাতা ইউনিভার্সিটি থেকে মেট্রিকোলেশন পাশ করে ব্রিটিশ, ভারত, পাকিস্তান ও বাংলাদেশ শাসনামলে বন বিভাগে সরকারী চাকুরীজীবী ছিলেন। আর পরিবারের সবাই স্ব স্ব ক্ষেত্রে সু প্রতিষ্ঠিত।
তিনি প্রতিবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করেন, তিনি সামাজিকভাবে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। তার পরিচালিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বৈধ প্রতিষ্ঠান। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লাইসেন্স নিয়ে দীর্ঘদিন ধরে সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছেন। ব্যবসা প্রতিষ্ঠান কখনো বন্ধ করা হয়নি। তিনি দেশের প্রচলিত আইন কানুন মেনে সরকারকে নিয়মিত আয়কর প্রদান করছেন। তার শত্রু লোকের প্ররোচনায় তাকে ও তার পরিবারকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও পরিবারের মান-সম্মান নষ্ট করার জন্য সম্পূর্ণ সত্যের বিপরীতে বর্ণিত সংবাদ ছাপানো হয়েছে। যাতে তার মূল নাম ব্যবহার না করে, বে-আইনিভাবে ও বিভ্রান্তি মূলক নাম ব্যবহার করা হয়েছে। এতে জাকির ও তার পরিবারের মানহানি ঘটিয়াছে। পরিবারের লোকজন সামাজিক ও অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়েছেন। তাই এসকল প্রকাশিত সংবাদের বিরুদ্ধেতীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
জাকির আরো উল্লেখ করেন, সাংবাদিকতার নতিমালা অনুসরণ পূর্বক তার বিরুদ্ধে ভবিষ্যতে এ ধরণের বিভ্রান্তী মূলক সংবাদ প্রকাশ হতে সকলকে বিরত থাকার আহ্বান জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য