বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০ ২০
সুনামগঞ্জ ডেস্ক
২২ অক্টোবর ২০ ২০
৯:১১ পূর্বাহ্ণ
তাহিরপুরে যাদুকাটা নদীর জব্দকৃত অবৈধ বালু জনসম্মুকে উন্মুক্ত নিলামে বিক্রি 

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে, ৫ হাজার, ঘনফুট বালু জব্দ করা হয়। পরে ওই জব্দকৃত বালু উন্মুক্তভাবে নিলামে তোলা হয়েছে। জব্দকৃত বালু নিলামে বিক্রয় করার জন্য উপজেলা প্রশাসন থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে দরপত্র আহবান করা হয়।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে তাহিরপুর থানা প্রাঙ্গণে তাহিরপুর সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত  (ভূমি) মোঃ রুহুল আমিনের নিলাম পরিচালনার মাধ্যমে জনসম্মুকে প্রকাশ্যে (২৬ জন) দরদাতার অংশ  করেন। পরে (ভ্যাট+আয়করসহ) ১ লক্ষ ৩৪ হাজার, ৪ শত টাকা দরদাতা হিসাবে মোঃ সোহেল মিয়া নিলাম প্রাপ্ত হয়ে নির্বাচিত হন।  

জানাগেছে, উপজেলার বাদাঘাট ইউনিয়নের যাদুকাটা নদীতে সরকারী নির্দেশ অমান্য করে অবৈধ ভাবে (বীরদর্পে) বালু উত্তোলন করে আসছিলো একদল বালু উত্তোলনকারী সিন্ডিকেড চক্র। ওই সময় গোপন সংবাদের মাধ্যমে নৌকা সহ বালু জব্দ করা হয়।     

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী (ভুমি)কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন, তাহিরপুর থানার ওসি মোঃ আব্দুল লতিফ (তরফদার) প্রমুখ সহ উপজেলার সর্বস্থরের জনগন ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।  

তাহিরপুর উপজেলা সহকারী (ভুমি) কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন জানান,জনস্বার্থে মোবাইল কোর্ট কার্যক্রম অব্যাহত থাকবে।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য