সোমবার, এপ্রিল ৬, ২০ ২০
এজহার ডেস্ক
২২ মার্চ ২০ ২০
৫:৩৪ অপরাহ্ণ
সাংবাদিক লিটনের উপর হামলা, ৩ জনকে আসামি করে মামলা

সিলেটে মাটি লুটের ঘটনায় সংবাদ প্রকাশ করায় দৈনিক খোলা কাগজের প্রতিনিধি ও অনলাইন পোর্টাল সিলেটের বার্তা ২৪ ডট কমের নিজস্ব প্রতিবেদক এবং সিলেট পোস্টের নিজস্ব প্রতিবেদক নিজামুল হক লিটনের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। তারা ঘেরাও করে লিটনকে মারধোর করে গুরুতর আহত করে। এ ঘটনায় সাংবাদিক লিটন বাদি হয়ে মোগলাবাজার থানায় শুক্রবার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় আসামি করা হয়েছে আলমপুর এলাকার ভুমিদস্যু ও সন্ত্রাসী আব্দুল আহাদ, স্বপন নাথ ও জয়নাল আহমদকে। মামলা দায়ের করা হলেও এখনো আসামিদের গ্রেপ্তার করেনি পুলিশ। 
দক্ষিণ সুরমার আলমপুর ও আশপাশ এলাকায় বর্তমানে প্রবাসী সহ এলাকার নিরীহ মানুষের জমি থেকে জোরপূর্বক মাটি লুট করা হচ্ছে। সন্ত্রাসী আহাদ ও তার লোকজন জোরপূর্বক মাটি লুটের ঘটনায় কয়েক দিন আগে পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক নিজামুল হক লিটন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠে আব্দুল আহাদ ও সহযোগিরা। গত ১৮ ই মার্চ লিটন আলমপুর এলাকায় যান। এ সময় আব্দুল আহাদ, জয়নাল আহমদ সহ কয়েকজন সন্ত্রাসী এসে সাংবাদিক লিটনকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে লিটনের উপর তারা হামলা করে। হামলাকালে তারা লাঠিসোটা দিয়ে লিটনকে মারধোর করে। এ সময় তারা লিটনের ক্যামেরা ভাংচুর ছাড়া মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। ঘটনার পর লিটনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাংবাদিক লিটন জানান- হামলাকারী আব্দুল আহাদের নেতৃত্বে আলমপুর ও আশপাশ এলাকায় মাটি লুট করা হচ্ছে। স্থানীয়রা ভয়ে তার প্রতিবাদ করছেন না। এ ঘটনায় রিপোর্ট প্রকাশ করলে সে ক্ষুব্ধ হয়ে এ হামলা চালায়। 
মামলার তদন্ত কর্মকর্তা মোগলাবাজার থানার সাব ইন্সপেক্টর রাজীব কুমার রায় জানিয়েছেন- আসামিদের খুজে পাওয়া যাচ্ছে না। তারা পলাতক রয়েছে। তবে তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহর রয়েছে বলে জানান তিনি। 
 

Related Posts