বুধবার, সেপ্টেম্বর ৩০ , ২০ ২০
খেলাধুলা ডেস্ক
২৭ আগস্ট ২০ ২০
৩:২৩ অপরাহ্ণ
নতুন কোচের সাথে বিরোধ, বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি

সবার ধারণা ছিল, নতুন কোচ পেয়ে হয়তো সব মান-অভিমান ও হতাশা ভুলে যাবেন মেসি। নতুন উদ্যমে নতুন মৌসুমে বার্সেলোনার হারানো মর্যাদাকে ফিরিয়ে আনবেন।

কিন্তু বাস্তবে ঘটল উল্টোটাই। বার্সেলোনা ছাড়ারই ঘোষণা দিলেন মেসি।

মেসির এমন কঠিন সিদ্ধান্তে ক্লাবটির প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউয়ের হাত রয়েছে বলেই অনেকের বিশ্বাস। কিন্তু সেই বিশ্বাসকে কিছুটা হলেও পাল্টে দিল স্প্যানিশ সংবাদমাধ্যম দেপোর্তিভো কুয়াত্রোর একটি সংবাদ।

সংবাদমাধ্যমটির দাবি, বার্সা বোর্ডের সঙ্গে বিরোধের পাশাপাশি মেসির ন্যু-ক্যাম্প ছাড়তে চাওয়ার পেছনে নতুন কোচ রোনাল্ড কোম্যানেরও নেতিবাচক ভূমিকা আছে। কোম্যানের এক কথার পরিপ্রেক্ষিতেই বার্সা ছেড়ে দিচ্ছেন মেসি।

দেপোর্তিভো কুয়াত্রোর প্রতিবেদনে লেখা হয়েছে, দায়িত্ব নেয়ার ষষ্ঠ দিনের মাথায় বার্সা অধিনায়কের সঙ্গে আলোচনায় বসেন কোম্যান।

আর প্রথম সাক্ষাতেই নাকি কোম্যান তাকে বলে দিয়েছিলেন, ‘দলের সেরা খেলোয়াড় হিসেবে এতদিন যেসব বিশেষ সুবিধা পেতে, সেসবের দিন শেষ। তোমাকে এখন দলের জন্য সব কিছু করতে হবে। আমি এ বিষয়ে কোনো ছাড় দেব না। সবসময় তোমাকে ক্লাব নিয়েই ভাবতে হবে। আমি এ ব্যাপারে অনড় থাকব।’

নতুন কোচের এমন কর্তৃত্বপরায়ণ আচরণে ক্ষুব্ধ হয়ে তখনই নাকি বার্সা ছাড়ার ব্যাপারে মনস্থির করে ফেলেন মেসি।

উল্লেখ্য, ২০১৯-২০ মৌসুমের শুরু থেকেই বার্সেলোনার সঙ্গে ক্লাবটির সর্বকালের সেরা তারকা লিওনেল মেসির সম্পর্কটা ভালো যাচ্ছিল না। একাধিকবার গুঞ্জন ওঠে, বার্সা ছাড়বেন মেসি।

মে মাস পেরিয়ে গেলেও চুক্তি নবায়নে অনাগ্রহ দেখিয়ে যাচ্ছিলেন মেসি। বিষয়টি গুঞ্জনের পালে আরও হাওয়ার প্রবাহ ঘটায়।
এ সময় মেসির বার্সা ছাড়ার গুঞ্জনকে গুজব বলে উড়িয়ে দেন ক্লাবটির প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ।

কিন্তু সম্প্রতি লা লিগায় ব্যর্থতা এবং চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের কাছে ৮-২ গোলের লজ্জাজনক হারের পর পুরো পরিস্থিতি পাল্টে যায়। বুড়োদের ছেঁটে বড় পরিবর্তনের ঘোষণা দেয় ক্লাবটি।

এক রাতের নোটিশে কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে নেদারল্যান্ডসের সাবেক ফুটবলার রোনাল্ড কোম্যানকে উড়িয়ে আনা হয়।

কোম্যান মেসিকে বার্সা ছাড়ার পরিকল্পনা মাথা থেকে মুছে ফেলতে অনুরোধ করেন। স্প্যানিশ ক্রীড়া দৈনিকগুলোতে এমনটিই বলা হচ্ছিল।

তবে এবার জানা গেল এমন অনুরোধের মাঝেও চোখ রাঙানো বার্তা ছিল, যা মেসিকে বার্সা ছাড়ার পরিকল্পনার দিকেই ঠেলে দেয়।

তথ্যসূত্র: মার্কা, গোল ডট কম

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য