সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০ ২০
প্রবাস সংবাদ ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০ ২০
৬:০ ০ অপরাহ্ণ
যুক্তরাজ্যস্থ বাংলাদেশীদের সংগঠন  মুভমেন্ট ফর ডেমোক্রেসির যাত্রা শুরু

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী তরুণদের নিয়ে মুভমেন্ট ফর ডেমোক্রেসি নামে একটি সংগঠন গঠন করার লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ সেপ্টেম্বর ২০২০ পূর্ব লন্ডনের সোনারগাঁও রেস্টুরেন্টে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন মুভমেন্ট ফর ডেমোক্রেসি এর শুভ উদ্বোধন করা হয়। সভায় সংগঠনটির মাধ্যমে দেশে বিদেশে গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় কাজ করা হবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয়।

মুভমেন্ট ফর ডেমোক্রেসি এর মূল লক্ষ্য এবং উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশে সহ বহির বিশ্বের নির্যাতিত, নিপীড়িত মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্র, জাতি ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে সকলের সামাজিক এবং রাজনৈতিক অধিকার আদায়ের জন্য কাজ করা।

মনোয়ার হুসেন ময়নার সভাপতিত্বে ও নুরুল আফসার (লিমন) এর পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আব্দুস সামাদ রাজ তিনি উদাহরন দিতে গিয়ে বলেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় কারাবন্দি করে রাখা এবং পিলখানার ৫৭ জন অফিসারকে হত্যা এগুলো উদ্দেশ্য প্রনোদিত এবং মানবতার চরম অবক্ষয় এছাড়াও অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের হত্যা, কক্সবাজারের টেকনাফের ওয়ার্ড কাউন্সিলর একরামুল হককে বন্দুকযুদ্ধের মাধ্যমে হত্যাকে মধ্যযুগীয় বর্বরতা হিসেবে উল্লখ করেন।

এছাড়াও মানবাধিকার এর বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন । ফজলে রহমান পিনাক, মিজাজুল হক, আনিছুর রহমান মোহন, মামুন আহমেদ, রবিউল হক , মো: তোফাজ্জল হোসাইন , মো: মাহফুজুল ইসলাম খান, আব্দুস সামাদ, জামাল আহমেদ রবি , মো: আনোয়ারুল ইসলাম, নেহাল আহমেদ, সোয়েব আহমেদ, মো:বশির আহমেদ, সালেহ আহমেদ, আহসানুল আম্বিয়া শোভন, লিটন আহমেদ , সালেক উদ্দিন , আরিফুর রহমান খান , জাহাঙ্গীর আলম, সামসুল হুদা, মো: আজিজুল হক, জাহাঙ্গীর হোসেইন, অভি রহমান, ময়নুল এইচ কামিল, হাকিম, আবুল ফজল হাকিম, আবুল ফজল তাজু , আছাব আলী, তারেক আলীম, মানিুজ্জামান মলির, সেলিম আহমেদ, আব্দুল কুদ্দুস, কামাল, আব্দুল মুকিম, বশির মিয়া, মারুফ আহমেদ, মো: আলী শিপন, এম কে আই শামীম, তালাশ আহমেদ, মো: মতিউর রহমান শিপলু, রমজান সরদার রেজা, মোস্তাক মোল্লা, রাজিব চক্রবর্তী, ইসলাম উদ্দিন, জহিরুল ইসলাম, মো: আল আমিন, নাজিম উদ্দিন, রাসেদ মিয়া, এজাজুল হক, শাহাজান, ছায়েদ মিয়া, মো: আশিকুল ইসলাম সহ অনেক নেতৃবৃন্দ ।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য