রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে গোমাংসের মধ্যে ভেসে উঠলো আল্লাহ ও মুহাম্মদ (সাঃ)’র নাম! উৎসুক জনতার ভিড়



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: বিভিন্ন সময় পত্রিকার পাতায় চোখ মেললেই দেখা যায়, দেশের কোথাও না কোথাও কখনও মাছ বা মাংসের মধ্যে আল্লাহু বা তার রসূল মুহাম্মদ (সাঃ)’র নাম লেখা পাওয়া গেছে।

তবে এবার দেশের অন্য কোথাও নয়, এবার পাওয়া গেলো মৌলভীবাজারের কমলগঞ্জে কুলকানীর শিরনীর ২ টুকরো গোশতে ভেসে উঠেছে আল্লাহ ও রাসুলের নাম।

বুধবার(১৪ নভেম্বর) সকালে কমলগঞ্জ পৌর এলাকার চন্ডিপুর গ্রামের আনিছ মিয়ার বাড়ীতে ২ টুকরো গোশতে আল্লাহ ও রাসুলের নাম ভেসে উঠায়, মানুষের মধ্যে কৌতুহল দেখা দেয়, খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ভিড় করেন আনিছ মিয়ার বাড়ীতে গোশতের টুকরো গুলো একনজর দেখার জন্য।

জানা যায়, কমলগঞ্জ থানার সামনের চা দোকানি মো. আনিছ মিয়া গত ১০ নভেম্বর ইন্তেকাল করেন। তার মৃত্যুতে বুধবার নিজ বাড়ীতে পারিবারিক ভাবে আয়োজন করা হয় কুলকানীর। শিরনীর জন্য স্থানীয় একটি বাজার থেকে ক্রয় করা হয় একটি গরু। যথারীতি গরু জবাই করে শিরনীর জন্য গোশত প্রস্তুত করা হয়।

৩ নং পাত্রের শিরনী প্রস্তত করার সময় বাবুর্চি বাচ্চু মিয়ার নজরে পড়ে আল্লাহ লিখা এক টকুরো গোশত। কিছু সময় পর ৪ নং পাত্রের মধ্যে অনুরুপ ভাবে মোহাম্মদুর রাসুলল্লাহ লিখা আরেক টুকরো গোশত নজরে আসে।

এ খবর মূহুর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা গোশতের টুকরোগুলো একনজর দেখার জন্য ওই বাড়ীতে ভিড় করতে থাকেন। বাড়ীর লোকজন গোশতের টুকরো গুলো যত্ন করে ফ্রিজের মধ্যে রেখেছেন।

স্থানীয় কমলগঞ্জ থানা জামে মসজিদের ঈমাম মাওলানা মো. আলাউদ্দিন বলেন, তিনি নিজ চোখে লিখা গুলো দেখেছেন। এটি একটি অলৌকিক ঘটনা। স্থানীয় ভাবে জানা যায়, মৃত আনিছ মিয়া একজন ধার্মিক মানুষ ছিলেন।

UA-126402543-3