রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেট-৫ আসনে আল্লামা উবায়দুল্লাহ ফারুক কে ঘিরে জমিয়তের অভিযান অব্যাহত



সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মনোনীত প্রার্থী ও ২৩ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি বর্ষীয়ান আলেমে দ্বীন মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সমর্থনে কানাইঘাট-জকিগঞ্জ জমিয়ত নেতৃবৃন্দ নিয়ে এক মতবিনিময় মঙ্গলবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় সিলেট জেলা জমিয়তের অফিসে অনুষ্ঠিত হয়।

জকিগঞ্জ উপজেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা বাহার উদ্দিনের সভাপতিত্বে ও কানাইঘাট উপজেলা সাধারণ সম্পাদক মুফতি এবাদুর রহমানের পরিচালনায় সভায় বক্তারা বলেন, ব্রিটিশ আমল থেকে সিলেট-৫ আসনে আলেমরা জনগণের প্রতিনিধিত্ব করে আসছে। আলেম ওলামা ও ধর্ম পরায়ন এ পূণ্যভূমি হিসেবে এ অঞ্চল পরিচিত। সেজন্যই উক্ত আসনে আলেমরা বিজয়ী হয়ে জনসাধারণের খেদমত করার সুযোগ পেয়েছেন বিভিন্ন সময়। বক্তারা বলেন, ব্রিটিশ শাসন আমলে ১৯৮২ সালে এই আসন থেকে বিজয়ী হয়েছিলেন শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহঃ)। তিনি ১৯৭০ এর নির্বাচনে খেজুর গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করে ২য় স্থান অধিকার করেন। এভাবেই স্বাধীনতার পর ১৯৯১ সালে এ আসন থেকে আল্লামা উবায়দুল হক উজিরপুরী (রহঃ) নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন। তারই ধারাবাহিকতায় এই আসন থেকে দেশের শীর্ষ আলেম মাওলানা উবায়দুল্লাহ ফারুককে সবদিকে বিবেচনা করে ২৩ দলের প্রার্থী দেওয়ার জন্য জোটের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান।
বক্তারা বলেন, জমিয়ত অঙ্গনে আলোচিত এই আসন ঘিরে অভিযান অব্যাহত রয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, জকিগঞ্জ পৌরসভা জমিয়তের সাবেক সভাপতি মাওলানা হাফিজ ফখরুজ্জামান, জেলা জমিয়তের যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুল মালিক ক্বাসেমী, কানাইঘাট উপজেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা নুর আহমদ ক্বাসেমী, জমিয়ত নেতা হাফিজ মাওলানা আব্দুল খালিক, জকিগঞ্জ উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদ, কানাইঘাট উপজেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা হেলাল আহমদ, মাওলানা খালিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান, মাওলানা হারুন আহমদ, মাওলানা নজরুল ইসলাম, আব্দুল আহাদ আল আতিক, মাওলানা গিয়াস উদ্দিন, কানাইঘাট উপজেলা ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক হাফিজ ফয়েজ উদ্দিন, মাওলানা ইমরান হোসাইন চৌধুরী, মাসুম আহমদ, আব্দুল হামিদ, নজরুর ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, সিলেট-৫ আসনে জমিয়ত মনোনীত প্রার্থী জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুকের পক্ষে সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন আজ।

UA-126402543-3