রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

ট্রাফিক বিভাগ, এসএমপি’র আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা



সুমন আহমদ, দক্ষিণ সুরমা প্রতিনিধি:: ট্রাফিক বিভাগ, এসএমপি পুলিশের আয়োজনে পরিবহণ চালক ও হেল্পারদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মশালা আজ সোমবার বেলা ১২ টায় কদমতলীস্থ ঢাকাদক্ষিণ বাস মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
ট্রাফিক ইন্সপেক্টর মুহিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) আসিদুর রহমান।
কর্মশালায় বক্তব্য প্রদানকালে আসিদুর রহমান বলেন, চালক শ্রমিকরা চলন্ত অবস্থায় মোবাইল ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

ড্রাইভিং লাইসেন্স ছাড়া যেন কোন চালক গাড়ী চালাতে না পারেন এবং গাড়ীর রুট পারমিট ঠিক রেখে ট্রাফিক সিগন্যাল মান্য করে সচেতন থেকে গাড়ী চালানোর জন্য বলেন। তিনি বলেন, একটি যাত্রীবাহী গাড়ীতে অনেক যাত্রী সাধারণ চলাচল করেন। একজন চালকের অবহেলা ও ভুলের কারণে অনেক মানুষের প্রাণহানি ঘটে থাকে।

অন্যান্য্যদের মধ্যে বক্তব্য রাখেন, ট্রাফিক ইন্সপেক্টর (প্রসিকিউশন) হানিফ, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) হাবিব, প্রসিকিউশন ইনচার্জ আবু বক্কর শাওন, সার্জেন্ট প্রকাশ দেব নাথ, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার স্টাফ রিপোর্টার রাশেদুল হোসেন সোয়েব, দৈনিক যায়যায়দিনের দক্ষিণ সুরমা প্রতিনিধি সুমন আহমদ, দৈনিক সিলেটের দিনকাল পত্রিকার দক্ষিণ সুরমা প্রতিনিধি সবুজ মিয়া।

 

সিলেট-ঢাকাদক্ষিণ বাস মালিক সমিতির সম্পাদক সেলিম আহমদ, ট্রাক-কাভার্ড ভ্যান দক্ষিণ সুরমা মোগলাবাজার থানা কমিটির সহ-সভাপতি মামুন আহমদ, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক শরিফ আহমদ, কোষাধ্যক্ষ কুতুব উদ্দিন। উপস্থিত নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, ট্রাফিক বিভাগের দিক নির্দেশনাকে আমরা সাধুবাদ জানাই। আমাদের ড্রাইভার শ্রমিক ভাইদেরকে ট্রাফিক আইন মেনে চলা ও অতিরিক্ত যাত্রী বহণ থেকে বিরত থাকতে আগেও বলেছি আর এখনও বলছি।

UA-126402543-3