বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে তালামীযের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে::মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভাধীন ৮নং ওয়ার্ডে তালামীযের উদ্যোগে ২য় দিন ব্যাপী ভানুগাছ রেল স্টেশন থেকে শুরু করে কুমড়াকাপন এলাকার ঐতিহ্যবাহী সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রসার প্রধান গেইট পর্যন্ত সৌন্দর্য বর্ধণে সড়কের ধারে বেড়ে উঠা ঝোঁপ ঝার ও পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযান কর্মসূচি সম্পন্ন হয়েছে।
গত বৃহস্পতিবার দিন শেষে শুক্রবার (৫ অক্টোবর) দুপুর পর্যন্ত এ পরিষ্কার অভিযান করা হয়। ৮নং ওয়ার্ড তালামীযের সকল কর্মী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে সেচ্চাশ্রমে সড়কটির সৌন্দর্য বৃদ্ধি ও নিরাপদ সড়কের উপযোগী করে তোলা হয়।
এই পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশগ্রহন করেন, কমলগঞ্জ উপজেলা তালামীযের দায়িত্বশীল, শাহ মোঃ মোতাহির আলী, পৌর তালামীযের সহ-সভাপতি, জুম্মান আহমদ, ওয়ার্ড তালামীযের সাবেক সভাপতি, হিফজুর রহমান, সাবেক সভাপতি, আতিকুর রহমান, সাবেক দায়িত্বশীল, ছাবেদ আহমদ, ওয়ার্ড তালামীযের সভাপতি, আর রাহমান, সহ-সভাপতি, রাজন আহমদ, সাধারণ সম্পাদক, সামুন আলী, সাংগঠনিক সম্পাদক, তোফাজ্বল আহমদ, সহ-প্রচার সম্পাদক, মান্না মিয়া প্রমূখ।

কমলগঞ্জ সরকারি কলেজ তালামীযের সাধারণ সম্পাদক ও ৮নং ওয়ার্ড তালামীযের সাবেক সভাপতি, মো: আতিকুর রহমানের সাথে আলাপকালে তিনি জানান, এই এলাকায় রয়েছে ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রসা, জেলার শ্রেষ্ট বিদ্যালয় কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় এই শিক্ষা প্রতিষ্ঠান গুলো জেলা, বিভাগ তথা জাতীয় পর্যায়ে বিভিন্ন শিক্ষা ক্ষেত্রে ও খেলাধুলায় অংশগ্রহন করে এলাকার সুনাম বৃদ্ধি করেছে, তাই সকল ছাত্র/ ছাত্রী ভাই বোনদের নিরাপদে সড়কে চলাচলের জন্য সতর্ক মূলক সাইনবোর্ড ও সড়কের সৌন্দর্য বৃদ্ধিতে নানা কর্মসূচি গ্রহন করেছে ৮নং ওয়ার্ড তালামীয। তিনি আরও জানান এলাকার সব কয়টি চলাচল অনুপযোগী রাস্তা চলাচলের উপযোগী করার জন্য সংস্কার কাজের উদ্যোগ গ্রহন করা হয়েছে এবং এলাকার প্রত্যেক রাস্তার সৌন্দর্য বৃদ্ধিতে জঙ্গল কেটে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান কর্মসূচি অব্যাহত থাকবে, এর পাশাপাশি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহন করা হয়েছে এবং তা দ্রুত বাস্তবায়ন করা হবে।
তালামীয পরিবার সমাজের মানুষের জন্য সর্বদা কাজ করে যাচ্ছে এবং আগামীতেও কাজ করে যাবে বলে তিনি জানান।

UA-126402543-3