বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

স্থপতি চৌধুরী মুশতাক গুরুতর অসুস্থ, দোয়া প্রার্থনা



সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক স্থপতি চৌধুরী মুশতাক আহমদ গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার ইউনিইটেড হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

অবস্থার ক্রমাবনতি হওয়ায় কৃত্রিমভাবে তার শারীরিক ক্রার্যক্রম চালিয়ে রাখা হচ্ছিলো। বুধবার বিকেল থেকে কৃত্রিম সহায়তা সরিয়ে নেওয়া শুরু হয়। গুরুতর অসুস্থ চৌধুরী মুশতাকের পরিবারের পক্ষ থেকে সকলের কাছে তার জন্য দোয়া প্রার্থনা করা হয়।

গলব্লাডারের পাথর অপারেশনের জন্য গত ১ সেপ্টেম্বর চৌধুরী মুশতাককে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশনের পর চিকিৎসাধীন অবস্থায় ৪ সেপ্টেম্বর প্রথম দফা হার্ট অ্যাটক হয় তার।

৬ সেপ্টেম্বর দ্বিতীয় দফা হার্ট অ্যাটাক হলে পরদিন চৌধুরী মুশতাককে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তাকে প্রথমে তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

অবস্থার উন্নতি হলে তাকে ভেন্টিলেশন থেকে সরিয়ে আনা হয়। গত সোমবার তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তিনি অচেতন হয়ে পড়েন। মঙ্গলবার তার মস্তিস্কে অপারেশন হয়। তারপর থেকে ক্রমেই তার অবস্থার অবনতি হতে থাকে। অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার বিকেল থেকে তার কৃত্রিম সহায়তা সরিয়ে নেওয়া শুরু হয়।

চৌধুরী মুশতাক আহমদ শিক্ষবিদ মরহুম মুসলিম চৌধুরীর বড় ছেলে এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ ও সিলেটের সিনিয়র সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের বড় ভাই। -বিজ্ঞপ্তি

UA-126402543-3