বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

এস.আই.ইউ’র দুই শিক্ষার্থী বহিস্কার, থানায় জিডি



সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই শিক্ষার্থীকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্থার্থে থানায় একটি জিডিও

করা হয়েছে।
আজ ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার আনুমানিক বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চলাকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উত্তম সরকার, এমবিএ প্রোগ্রাম (১ম বর্ষ ২য় সেমিস্টার), রোল:- ২৪১৪৬ এবং ফাহিম আহমেদ চৌধুরী, বিবিএ প্রোগ্রাম (৪র্থ বর্ষের ২য় সেমিস্টার), রোল:-২৬১৮৪, নের্তৃত্বে বিশ্ববিদ্যালয়ের এড্যামিশন অফিসের সামনে কতিপয় শিক্ষার্থী ও কিছু বহিরাগতদের সাথে করে অবস্থান নিয়ে আগামী ২০/০৯/২০১৮ইং তারিখ থেকে অনুষ্ঠিতব্য সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রবেশ পত্র সংগ্রহে সাধারণ শিক্ষার্থীদেরকে ও আসন্ন সেমিস্টারে ভর্তি হতে আসা শিক্ষার্থীসহ আগত অভিবাবকদেরকে বাধা প্রদান করে।

পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুমে এসে উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাদের সাথে উদ্বত আচরণ করে এবং আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্প্রিং-২০১৮ বন্ধের হুমকি প্রদান করে।

পরর্বতীতে এ ঘটনার প্রেক্ষিতে বেলা ২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক জরুরী সভায় ঘটনার সাথে তাৎকনিক সংশ্লিষ্ঠতার প্রমাণ পাওয়ায় উত্তম সরকার ও ফাহিম আহমেদ চৌধুরীকে সাময়িক ভাবে বহিস্কার করত: কেন স্থায়ী ভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হবে না মর্মে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য এবং সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য একটি ৫-সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়, যাহার নাম্বার:-১৩৪১, তাং:- ১৮/০৯/২০১৮ইং।-বিজ্ঞপ্তি

UA-126402543-3