রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমায় স্বার্থহীন সমাজ কল্যান সংস্থার বৃক্ষরোপন



“গাছ লাগান পরিবেশ বাঁচান” স্লোগানকে সামনে রেখে স্বার্থহীন সমাজ কল্যান সংস্থার বৃক্ষরোপণ কর্মসূচী- ২০১৮ শনিবার (১ সেপ্টেম্বর) সিলেটের দক্ষিণ সুরমাস্থ হযরত চান্দে আলী শাহ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন ধরনের ফলজ গাছ ও ঔষদি গাছ লাগিয়ে বৃক্ষরোপণ করা হয়।

বৃক্ষরোপন অভিযানে সংগঠনের প্রতিষ্টাতা সভাপতি মাহবুব খান বলেন, বৃক্ষরোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষায় অবদান রেখে আসছে স্বার্থহীন সমাজ কল্যান সংস্থা। প্রকৃতি সব সময়ই ভারসাম্য প্রতিষ্ঠার মাধ্যমে তার সে পরিবেশকে রক্ষা করে থাকে। এক্ষেত্রে তাকে সহায়তা করে বৃক্ষরাজি অর্থাৎ তার বিস্তৃত বনাঞ্চল। বৃক্ষের সাথে জড়িয়ে আছে আমাদের অস্তিত্বের সম্পর্ক। আমাদের জীবন ও জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিহার্য। বৃক্ষ সমস্ত প্রাণীর খাদ্য যোগান দেয়। বিশাল এ প্রাণীজগৎকে বাঁচিয়ে রাখার জন্য অক্সিজেন দেয়। সেই সাথে প্রাণীজগৎকে বিপন্নকারী কার্বন-ডাই অক্সাইড শোষণ করে। তাই আমাদের বৃক্ষকে মর্যাদা দিতে হবে এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে।

বৃক্ষরোপণ কর্মসূচীতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন চান্দাই এলাকার সমাজসেবী ইকবাল আহমদ, ইউপি সদস্য সৈয়দ সুমিদ আহমদ, সংগঠনের সভাপতি বাবুল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি জাহিদ হাসান ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন রুহেল, সহ-সাংগঠনিক সম্পাদক মো. মানসুর ইসলাম রুমেল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, সহ-দপ্তর ও অর্থ সম্পাদক মো. আহনাফ আহমেদ নাহিন, প্রচার সম্পাদক মো. রাসেল মিয়া, সদস্য মিলাদ খান প্রমুখ।

UA-126402543-3