শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

নানা আয়োজনে ওসমানীর জন্মশতবার্ষিকী পালন



নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানীর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সিলেটে চলছে নানা অনুষ্ঠানমালা। শনিবার রাতের প্রথম প্রহরে জন্মদিনের কেক কাটার মাধ্যমে শুরু হয় আয়োজন।

মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর শততম জন্মবার্ষিকীতে নগরীর নাইওরপুলস্থ ওসমানী জাদুঘরে আয়োজন করা হয় শততম কেক কাটার অনুষ্ঠান।

রাতে জাদুঘরে এসে উপস্থিত হন সিলেটের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, মুক্তিযোদ্ধারা, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠেনের নেতৃবৃন্দ।

শুক্রবার দিনগত রাত পেরিয়ে ঘড়ির কাটা যখন ঠিক বারোটায় পৌঁছায়, ক্যালেন্ডারে যখন শোকের আগস্ট পেরিয়ে চলে আসে আনন্দঘন ১ সেপ্টেম্বর; তখনই উপস্থিত সুধীজনের কাটেন জন্মশতবার্ষিকীর কেক।

এসময় উপস্থিত ছিলেন শততম জন্মবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা সেনাপ্রধান লে. জেনারেল (অব) হারুন অর রশীদ বীরপ্রতীক, উদযাপন কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট সরওয়অর আহমদ চৌধুরী আবদাল, যুগ্ম আহ্বায়ক আজিজ আহমদ সেলিম, মারিয়ান চৌধুরী, উদযাপন কমিটির উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা মো. রফিকুল হক প্রমুখ।

এছাড়া জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির উদ্যোগে সকালে ওসমানীর মাজার জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পাশাপাশি ওসমানী জাদুঘরের সামনে থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়।

এছাড়া শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে কোরআন খতম ও বাদ জোহর দরগাহ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

UA-126402543-3