মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে অবুঝ গাছের চারাগুলোর সাথে কি এমন শত্রুতা ছিলো দূর্বৃত্তদের ?



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: মৌলভীবাজারের কমলগঞ্জে রাতের আধারে রোপনকৃত মালিকাধীন ২ শতাধিক আকাশমনি গাছের চারা কেটে দিয়েছে দূর্বৃত্তের দল।ঘটনাটি ঘটেছে উপজেলাধীন আলিনগর ইউনিয়নের সলিমবাজার শ্রীনাথপুর এলাকায় সাবেক ইউপি, সদস্য মোবারক আলীর বাড়ীর সড়কে ।

শনিবার (১১ ই আগষ্ট) দুপুরে সরজমিনে মোবারক আলীর বাড়ীতে গিয়ে তার সাথে আলাপকালে তিনি অভিযোগ করে বলেন, কিছুদিন হলো আমার বাড়ীর সামনের রাস্তা জুড়ে প্রায় ২ শতাধিক আকাশমনি ও মেহগণি প্রজাতি গাছের চারা রোপন করি ।কিন্তু গত শুক্রবার দিবাগত রাতে কে কাহারা অমার রোপনকৃত ২ শতাধিক কেটে দিয়েছে ।

কারো সাথে শত্রুতা রয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন একই ইউনিয়নের বারামপুর গ্রামের একটি পরিবারের সাথে জায়গা জমি নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে,তবে এই জগন্যতম কাজটি আক্রোশ মূলক এরাই কাউকে দিয়ে করিয়েছে, নাকি তৃতীয় কেউ এই জগণ্য কাজটি করেছে দুটি পরিবারের মধ্যে শত্রুতা বাড়ানোর জন্য তা নিশ্চিত করে কিছু বলতে পারছিনা।

তিনি কেটে ফেলা গাছের চারাগুলো তুলে দেখিয়ে বলেন, এই নিরপরাধ গাছের চারাগুলো কার কি এমন ক্ষতি করেছিলো ? চারা গুলোকে মাথা উচু করে দাঁড়ানোর সুযোগ দিলো না।রাতের আধারে নির্মম ভাবে ধ্বংস করে দিলো দুর্বৃত্তরা। এ বিষয়ে তিনি কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরীর প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।