বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নিউইয়র্কে বাংলাদেশী ছাত্রী-ছাত্রীর মাঝে ব্রঙ্কস মুসলিম সেন্টারের ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ



সাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্ক:: নিউইয়র্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশী ছাত্রী-ছাত্রীর মাঝে ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ করেছে ব্রঙ্কস মুসলিম সেন্টার ইউএসএ ইনক।

নিউইয়র্ক সিটির বিভিন্ন স্কুলে অধ্যয়নরত বাংলাদেশী কমিউনিটির বিপুল সংখ্যক ছাত্রী-ছাত্রীর মাঝে বিনামূল্যে এসব স্কুল সাপ্লাই বিতরণ করে মসজিদ কতৃপক্ষ।

এ উপলক্ষে গত ৮ আগস্ট বুধবার ব্রঙ্কসের ২৫৩১ ডেভিডসন এভিনিউর ব্রঙ্কস মুসলিম সেন্টারে আয়োজন করা হয় এ বর্ণাঢ্য অনুষ্ঠানের। আনন্দ-উচ্ছ্বাসে ছাত্রী-ছাত্রীরা গ্রহণ করে এসব স্কুল সামগ্রী। এ সময় ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

ব্রঙ্কস মুসলিম সেন্টার ইউএসএ ইনকের সভাপতি মাওলানা আবদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: সোলায়মান আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত সচিব মোঃ আবিদুর রেহমান। বিশেষ অতিথি ছিলেন মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার প্রফেসার শেখ আল মামুন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রঙ্কস মুসলিম সেন্টারের সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য তাহাজুল ইসলাম, হাফজ শোয়েব ও হাফিজুর রহমান ও ট্রাষ্টিবোর্ড সদস্য, ইমাম মো: রুহুল আমিন রুহেল, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

পেনী আপিল ইউএসএ’র প্রতিনিধি সালমা খান ও পেইড মিলের ইমানুয়েল স্পন্সর দিয়ে সহায়তা করেছেন। আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে প্রবাসী বাংলাদেশীদের সন্তানদের মাঝে এসব স্কুল সামগ্রী বিতরণ করেন ব্রঙ্কস মুসলিম সেন্টারের কর্মকর্তারা।

অনুষ্ঠানে অতিথিরা শিক্ষার্থীদের ফ্রি স্কুল সাপ্লাই বিতরণ করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তারা নতুন প্রজন্মের সন্তানদের উৎসাহ দেয়ার এ ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন।

সভাপতি মাওলানা আবদুর রহমান এবং সাধারণ সম্পাদক মো: সোলায়মান আলী উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ব্রঙ্কস মুসলিম সেন্টারের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে সবার সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। তারা জানান, মসজিদের পক্ষ থেকে এ প্রজন্মের সন্তানদের উৎসাহ দিতে ফ্রি স্কুল সাপ্লাই বিতরণের উদ্যোগ নেয়া হয়।

উল্লেখ্য, নিউইয়র্কে জুলাই-আগস্ট শিক্ষা প্রতিষ্ঠানে সামার ভেকেশান শেষে আগামী ৫ সেপ্টেম্বর নতুন শিক্ষা বর্ষের ক্লাস শুরু হবে। শিক্ষা বর্ষের শুরতেই ছাত্রী-ছাত্রীদের স্কুল সাপ্লাই একটি অত্যাবশ্যকীয় অনুষঙ্গ। এসকল স্কুল সাপ্লাইর জন্য অভিভাবকদের অনেক অর্থ ব্যয় করতে হয়। ফ্রি স্কুল সাপ্লাই বিতরণের মাধ্যমে প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের পাশাপাশি অভিভাকদেরও অর্থ সাশ্রয় হয়।

UA-126402543-3