বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

চুনারুঘাটের সাব-রেজিস্টারেকে লাঞ্ছিত ও হামলার ঘটনায় মামলা দায়ের



চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:: চুনারুঘাট সাব-রেজিস্টার আসব খাইরুজ্জামানকে তার খাস কামারায় লাঞ্ছিত ও হামলা করেছে দলিল লিখকের সমিতির তিন সদস্য। পহেলা আগষ্ট বুধবার বিকাল ৫টায় এ হামলার ঘটনা ঘটেছে।

মামলা সুত্রে জানা যায়, স্থানীয় দলিল লিখক সমিতির সভাপতি আব্দুল আহাদ শামীম ও সেক্রেটারী শাহিদুর রহমান শাহিদ একটি দলিল রেজিস্টারি করতে নিয়ে গেলে সাব-রেজিষ্টার দলিলে ভুলক্রটি রয়েছে বলে জানান।

এবং তাদেরকে উক্ত দলিলে ভূল সংশোধ করে আনতে বললেন। তখন আহাদ ক্ষিপ্ত হয়ে সাব রেজিস্টার খায়েরুজ্জামানের ওপর হামলা ও লাঞ্ছিত করে।

এ ঘটনার খবর পেয়ে দলিল লিখক সমিতির নেতৃবৃন্দ বিষয়টি মীমাংসার জন্য সন্ধ্যায় এক শালিস বৈঠক করেন। তবে এতে কোন সুরাহা হয়নি। বিষয়টি জেলা রেজিস্টার মোঃ ইলিয়াস হোসেনকে অবগত করেন উপজেলা রেজিস্টার খায়েরুজ্জমান। এ ঘটনার খবর পেয়ে এসে তাকে চিকিৎসা সেবা দিয়ে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ দেন।

ওই দিন রাত ৯টায় উপজেলা রেজিস্টার খায়রুজ্জামান বাদী হয়ে দলিল লিখক আঃ আহাদ শামীম, শাহিদুর রহমান শাহিদ ও দরবেশ মিয়া নাম উল্লেখ্য করে চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে উপজেলা রেজিস্টার খায়রুজ্জামান জানান দলিল লিখক সমিতির সভাপতি আহাদ মিয়া একটি দলিল রেজিস্টারি করতে নিয়ে আসে উক্ত দলিলে ভূল সংশোধ করার কথা বললে তখন আহাদ তার লোকজন নিয়ে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলা করে।

এ ব্যাপারে জেলা রেজিষ্টার ইলিয়াস হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বিষয়টি খুবই দুঃখ জনক, কাজটি সঠিক হয়নি দোষ হলে বিচারে জায়গা রয়েছে সে আইন অমান্য করেছে।

আমরা এর শাস্তি দাবী করছি। চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান বলেন, সরকারি কাজে বাধা প্রদান ও একজন সরকারি কর্মকর্তার উপর হামলার ঘটনার পর তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে যায়। পরে থানায় হামলাকারীদের বিরুদ্ধে একটি মামলা এফআইআর ভুক্ত করে পুলিশ আসামী ধরতে অভিযান অব্যাহত রয়েছে। আশা করি খুবই দ্রুত আসামী গ্রেফতার করতে পারব।

UA-126402543-3