শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জে কোন্দলে বিপর্যস্ত বিএনপি : নেই কার্যক্রম



রুমেল আহমদ, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি::: সিলেটের ফেঞ্চুগঞ্জে বিএনপি গ্রুপিংয়ের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে। এ কারণে দলীয় কোনো কর্মসূচি পালন করতে পারছেন না উপজেলা দলীয় নেতাকর্মীরা।

গত ১লা সেপ্টেম্বর বিএনপি’র ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেন্দ্র কর্তৃক ঘোষিত কর্মসূচি পালন করেনি ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি। সাংগঠনিক কার্যক্রম নেই বললে চলে। কমিটি গঠনের দুই বছর অতিক্রম হলেও এখনো কমেনি নেতাকর্মীদের ক্ষোভ।

দলীয় নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে দু’গ্রুপে বিভক্ত হয়ে পড়েছে। বর্তমান কমিটিতে বিগত কমিটির নেতাদের পদাবনতি, পূর্ণাঙ্গ কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের স্থান না দেওয়া। দলীয় নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করায় স্থবির হয়ে পড়েছে সাংগঠনিক কার্যক্রম। ২০১৪ সালের ৭ ডিসেম্বর ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিনই তৃণমূল পর্যায়ের কাউন্সিলরদের গোপন ভোটে সভাপতি পদে সুফিয়ানুল করিম চৌধুরী, সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তছলিম আহমদ নীহার এবং সাংগঠনিক সম্পাদক পদে মোয়াজ্জেম হোসেন শাহেদ নির্বাচিত হন।

২০১৫ সালের ৩০ আগস্ট ১০১ সদস্য বিশিষ্ট উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি জেলা বিএনপি অনুমোদন করে। পূর্ণাঙ্গ কমিটিতে দলের ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন না করায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হওয়ার পর থেকে উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী এবং সম্পাদক তছলিম আহমদ নীহারের নেতৃত্বে দুটি বলয়ের সৃষ্টি হয়। বিএনপি দুটি ধারায় বিভক্ত হয়ে পড়ায় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের দুই বছর অতিবাহিত হওয়ার পরও বর্ধিত সভার আয়োজন করতে পারেনি উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তছলিম আহমদ নীহার বলেন, আওয়ামীলীগ সরকারের হামলা-মামলা ও নেতাকর্মীদের গুমের কারণে আমাদের নেতাকর্মীরা রাজপথে আসতে চাই না। মিছিল-মিটিং থেকে নেতাকর্মীদের পুলিশ ধরে নিয়ে যায়। গ্রুপিংয়ের ব্যাপারে তিনি বলেন, বিএনপি ২০ দলীয় জোট। নেতাকর্মী বেশি থাকায় গ্রুপিং থাকতে পারে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী বলেন, সারা দেশের পরিস্থিতি ভালো না। যার কারণে ফেঞ্চুগঞ্জে বিএনপি’র কোনো কর্মসূচি পালন করতে পারছি না। করতে গেলে প্রশাসনের বাধার কারণে করা যাচ্ছে না। বড় দল হলে গ্রুপিং থাকতে পারে।

UA-126402543-3